নিজস্ব প্রতিবেদক: ক’রোনা ভাই’রাসে সং’ক্র’মণের দিক থেকে অধিক, তার থেকে কম এবং নিরাপদ এলাকাকে রেড, ইয়োলো এবং গ্রিন জোনে ভাগ করে স্বাস্থ্য মন্ত্রণালয় তথা স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শে নানাবিধ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ঢাকার দুই সিটি করপোরেশন, চট্টগ্রাম সিটি করপোরেশনের একাধিক ওয়ার্ড এবং তিন জে’লার বিভিন্ন এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির শনিবারের সভায় এসব এলাকাকে চিহ্নিত করা হয়। সভার একটি কার্যবিবরণী থেকে এসব ত’থ্য জানা গেছে।

জানা গেছে, রাজধানীর দুই সিটি করপোরেশনের ৪৫টি এলাকাকে “রেড জোন” হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটির ১৭ এবং দক্ষিণ সিটির ২৮টি এলাকা আছে। আর চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ১১টি এলাকা রেড জোনের মধ্যে পড়েছে। এছাড়া নরসিংদী, নারায়ণগঞ্জ ও গাজীপুর জে’লার একাধিক উপজে’লাকে রেড জোন চিহ্নিত করা হয়েছে।

উত্তর সিটি করপোরেশনের “রেড জোন” এলাকাগুলো হলো, গুলশান, বাড্ডা, ক্যা’ন্টনমেন্ট, মহাখালী, তেজগাঁও, রামপুরা, আফতাবনগর, মোহাম্ম’দপুর, কল্যাণপুর, মগবাজার, এয়ারপোর্ট, বনশ্রী, রাজাবাজার, উত্তরা ও মিরপুর।

ঢাকা উত্তর সিটির পূর্ব রাজাবাজের গত ৯ জুন রাত ১২টা থেকে লকডাউন শুরু হয়েছে। এ ছাড়া গাজীপুরের কালীগঞ্জ উপজে’লার তিনটি ওয়ার্ড, মাধবদীর বিরামপুর এলাকা ও পলা’শের চরসুন্দর এলাকা এখন লকডাউন আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here