নাগরিকত্ব সংশো’ধ’নী আইন নিয়ে ভা’রতের নানা আলোচনা সমালোচনা চলছে। গত বছরের ডিসে’ম্বরে ওই আইনটি পাশ হয়।এ বছরের ১০ জানুয়ারি আই’নটি কার্য’কর করা হয়েছে। এই আইনকে কেন্দ্র করেই ভা’রতে ধ’র্ম নিয়ে চলছে নানা বিভেদ। আর এই উত্তাল সময়ে ধ’র্মের বিশেষ ভাবনা শেয়ার করলেন বলি’উড বাদশা শাহরুখ খান।

রিয়ালিটি শো ডান্স প্লাস ৫-এর এক এপিসোডে হাজির হয়ে শাহরুখ খান জানালেন, ধ’র্ম নিয়ে তার পরিবারে কোনো আলোচনা হয় না। কোনও ধ’র্মে নয়, নিজেকে ভা’রতীয় ভাবতেই ভালোবাসেন তিনি। শাহরুখ খান বলেন, ‘আমা’র স্ত্রী’’ হিন্দু, আমি মু’সলমান এবং আমা’র স’ন্তানরা হল হিন্দুস্তানি।

তবে আমি আমা’র ছে’লে-মে’য়ের এমন নাম রেখেছি যার মধ্যে ধ’র্ম বা জাতি নির্বিশেষে একটা সর্বভা’রতীয় ভাবনা আছে। তাদের নাম রেখেছি আরিয়ান, সুহা’না নিজের ধ’র্ম নিয়ে শাহরুখ খান বলেন, ‘নিজেকে খুব বেশি ধার্মিক বলে দাবি করি না, কারণ আমা’র পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় না।কিন্তু আমি মু’সলিম। আমি ইস’লাম ধ’র্মে বিশ্বা’স করি এবং আমি মনে করি এটা একটা ভালো ধ’র্ম যার মধ্যে রয়েছে নিয়মানুবর্তিতা।

চাচির ঘরে আশ্রয় নিয়ে রাতে চাচিকেই ধ’র্ষণ!
বরিশালের বাবুগঞ্জ উপজে’লার উত্তর আগরপুর গ্রামে পু’লিশের হাত থেকে বাঁ’চার কথা বলে ৭০ বছর ব’য়সী বৃ’দ্ধার ঘরে আশ্রয় নিয়ে তাকেই ধ’র্ষণের অ’ভিযোগে মা’দকাসক্ত যুবক জাকির সিকদারকে (৩০) গ্রে’প্তার করেছে পু’লিশ।বুধবার বিকেলে আ’দালতের মাধ্যমে জাকিরকে কা’রাগারে প্রেরণ করা হয়। সে উপজে’লার জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর গ্রামের খালেক সিকদারের ছে’লে।

এ সময় পু’লিশ তাকে ধা’ওয়া করেছে বলে মিথ্যা অজুহাত দেখিয়ে রাতে আমাদের বাড়িতে থাকার জন্য আশ্রয় চায়। আমা’র মা সরল বিশ্বা’সে ওই রাতে জাকিরকে নিজের শয়নকক্ষের পাশের একটি কক্ষে থাকতে দেন। এরপরে রাত ২টার দিকে জাকির তার পূর্ব পরিকল্পনা অনুযায়ী আমা’র মায়ের গ’লায় ধা’রালো অ’স্ত্র ঠেকিয়ে ধ’র্ষণ করে পা’লিয়ে যায়।

ডাক-চি’ৎকার শুনে প্রতিবেশী ও স্থানীয়রা এগিয়ে এসে আমা’র মাকে উ’দ্ধার করে আগরপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। এ সময় প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে আমি (বা’দী) মঙ্গলবার ঢাকা থেকে বাড়ি আসি এবং বাবুগঞ্জ থা’নায় মা’মলা দা’য়ের করি।

বাবুগঞ্জ থা’নার ওসি মিজানুর রহমান বলেন, মঙ্গলবার রাতেই আমা’র নেতৃত্বে আগরপুর পু’লিশ ত’দন্ত কেন্দ্রের একটি দল অ’ভিযান চা’লিয়ে গৌরনদীর সরিকল এলাকা থেকে ধ’র্ষক জাকিরকে গ্রে’প্তার করা হয়।

পাশাপাশি ভি’কটিম বৃ’দ্ধাকে উ’দ্ধার করে পু’লিশ হেফাজতে নেয়া হয়েছে। বুধবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লের ফরেনসিক বিভাগে তার প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়। একইসাথে জাকিরকে আ’দালতের মাধ্যমে কা’রাগারে প্রেরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here