বিএনপির সিনিয়র যুগ্ম মহাস’চিব রুহুল কবির রিজভী বলেছেন, স’রকারের ব্য’র্থতায় প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে মৃ’ত্যুর মিছিল। সং’ক্র’মণ ও মৃ’ত্যু থামছেই না। স’রকারি প্রেসনোটে প্রতিদিন যে খবর প্রকাশিত হচ্ছে বাস্তবতার সাথে তার কোনো মিল নেই।

তিনি বলেন, একটি অক্সিজেন সিলিন্ডার একটি ভেন্টিলেটরের জন্য মানুষ হাহাকার করছে। প্রতিবছরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাজেট ১০ হাজার থেকে ২০ হাজার কোটি টাকা বরাদ্দ থাকে। এই বরাদ্দের টাকা দিয়ে যদি স্বাস্থ্যখাতের উন্নতি করা হতো তাহলে কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশ মুখ থুবড়ে পড়তো না।

আজ বুধবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন। রিজভী আরো বলেন, করোনা মোকাবেলায় সমন্বিত ও গোছানো কোনো কাজ হয়নি। স’রকারের মন্ত্রী ও নেতাদের দায়িত্বজ্ঞানহীন ও ঔদ্ধত্যপূর্ণ কথাবার্তার মাধ্যমে তারা এই সং’কটকে আড়াল করার চেষ্টা করছেন।

রোগীদের দুর্দশা চ’রম আকারে, অ’সুস্থ মানুষ হাসপাতালে হাসপাতালে ঘুরে চিকিৎসা পাচ্ছে না। জনগণ দিশাহারা হয়ে রাস্তাতেই ঘুরতে ঘুরতে প্রা’ণ হারাচ্ছে। দিনের পর দিন ঘুরেও করোনার পরীক্ষা করানো যাচ্ছে না। এই স’রকারের স্বাস্থ্যসেবা এমনই যে, করোনা আ’ক্রান্ত মানুষ চ’রম ভোগান্তির মধ্যে দিন কা’টাচ্ছে।

তিনি বলেন, বিগত ১২ বছরে সুইস ব্যাংকসহ মালয়েশিয়া, কানাডায় লাখ লাখ কোটি টাকা পা’চার করেছে ক্ষ’মতাসংশ্লিষ্ট ব্যক্তিরা। ব্যাংক লু’ট, শেয়ার বাজার লু’ট, মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকার মহাদু’র্নীতি, দ’খল ও নিয়োগবাণিজ্যের মাধ্যমে দেশজুড়ে যে লু’টের মহোৎসব চলছে কুয়েতে এমপি গ্রে’ফতার তারই একটি নমুনা মাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here