আপনি যদি গ’র্ভধারণ করার চেষ্টা করছেন, তবে অবশ্যই আপনি প্রক্রিয়াটি দ্রু’ততর করার উপায়গু’লি খোঁজার চেষ্টা করছেন । কিছু লোক বিশ্বাস করে যে, তারা যদি নির্দিষ্ট যৌ’নস’হবাসের অবস্থানের চেষ্টা করে তবে দম্পতিরা আরও তাড়াতাড়ি গ’র্ভবতী হতে পারে,

এই নিবন্ধটি যৌ’নস’হবাসের অবস্থানগু’লি অনুসন্ধানের সম্ভাবনা সম্প’র্কে আলোচনা করে যা আপনাকে আরও তাড়াতাড়ি গ’র্ভবতী হওয়ার ক্ষেত্রে সাহায্য করতে পারে ।

গ’র্ভবতী হতে যৌ’নস’হবাসের অবস্থান কি গুরুত্বপূর্ণ?
মানব জাতির আবির্ভাবের পর থেকেই যৌ’নতা হয়েছে এবং বিশ্বাস করুন বানাই করুন; গ’র্ভবতী হওয়ার জন্য কোন সে’ক্স পজিশন ভাল তা প্রমাণ করে এমন কোনও বৈজ্ঞানিক প্রমাণ পাওয়া যায়নি ।

বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা অনেক বিশ্বাস এবং গুজব রয়েছে যে কিছু সে’ক্স পজিশনের ধারণা অন্যদের চেয়ে ভাল, অথবা নির্দিষ্ট সে’ক্স পজিশনগু’লি আপনার পছন্দের লি’ঙ্গের স’ন্তানকে ধারণ করতে সহায়তা করতে পারে । আসলে, এইসব প্রমাণ করার জন্য কোন গবে’ষণা বা তত্ত্ব নেই ।

কিছু মানুষ এটিকে একটি রণনপূর্ণ সংবেদন হিসাবে বর্ণনা করেন, এবং অন্যদের কাছে এটি সমগ্র শ’রীরের একটি বি’স্ফোরক অনুভূতি হিসাবে বর্ণনা করা হয় । পুরু’ষদের মধ্যে, প্রচণ্ড উ’ত্তেজনায় শুক্রাণু নির্গত হয় এবং ম’হিলাদের মধ্যে এটি ভেজা যো’নি প্রাচীর এবং ফোলা ভগাঙ্কুরে একটি আ’নন্দদায়ক শ’ক্তি এবং তৈরি হওয়া টানযুক্ত উ’ত্তেজনা ।

একজন ম’হিলা অর্গাজম ছাড়াই গ’র্ভবতী হতে পারে, কারণ একজন ম’হিলার গ’র্ভবতী হওয়ার জন্য একমাত্র প্রয়োজনীয়তা, তার যো’নিতে শুক্রাণু প্রবেশ করা । একজন পুরু’ষ পূর্ণ অর্গাজম অনুভব না করেই একজন ম’হিলার যো’নিতে শুক্রাণু ঢোকাতে পারে এবং তাকে গ’র্ভবতী বানাতে পারে ।

অনেক না’রী বিস্মিত হয় এটা ভেবে যে অর্গাজম ছাড়া তারা গ’র্ভবতী হতে পারে কিনা অথবা অর্গাজম তাদের গ’র্ভবতী হওয়ার পথ সহজ করে তুলতে পারে কিনা, উত্তর হল না! ম’হিলার প্রচণ্ড উ’ত্তেজনা গ’র্ভবতী হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় নয়, এবং ম’হিলারাও এটা ছাড়াও গ’র্ভধারণ করতে পারে ।

প্রচণ্ড উ’ত্তেজনা একটি ম’হিলাকে আরাম’দায়ক করে তোলে, এবং সে যৌ’নতাকে উপভোগ করে, যদিও প্রচণ্ড উ’ত্তেজনা থেকে সৃষ্ট গ’র্ভাশয়ে মৃদু সংকোচন, শুক্রাণুকে জরায়ুতে স্থানান্তরিত করতে সহায়তা করে । কিন্তু এই সংকোচন একটি প্রচণ্ড উ’ত্তেজনা ছাড়াও ঘটবে । অতএব, একটি ম’হিলার একটি প্রচণ্ড উ’ত্তেজনা গ’র্ভধারণ করার জন্য এটি অতীব গুরুত্বপূর্ণ নয় ।

গ’র্ভাবস্থার জন্য সেরা যৌ’ন অবস্থান
গ’র্ভাবস্থার জন্য বিভিন্ন যৌ’ন অবস্থানের উপর বিশ্বাস এবং বিতর্কের বিপুল পরিমাণ রয়েছে, তবে এটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়নি । অতএব আপনি যা করতে পারেন তা হল অনুমান করা এবং গ’র্ভবতী হওয়ার জন্য বিভিন্ন অবস্থানের চেষ্টা করা । নিম্নোক্ত সে’ক্স পজিশনগু’লির কয়েকটি আপনি অনুসরণ করতে পারেন:

১) মিশনারি পজিশন
মিশনারি পজিশন

আপনি যদি সবচেয়ে জনপ্রিয় এবং সাধারণ সে’ক্স পজিশনগু’লি চেষ্টা করতে চান তবে আপনি গ’র্ভবতী হওয়ার জন্য মিশনারি পজিশনটি চেষ্টা করতে পারেন ।

এটিও বলা যেতে পারে যে বিশ্বের বেশিরভাগ শি’শুর এই যৌ’ন অবস্থানের কারণে জ’ন্ম হয় । এই যৌ’ন অবস্থানে না’রী তার পিঠের উপর ভর করে চিত হয়ে শুয়ে থাকে এবং পুরু’ষ তার উপরে থাকে । এটি শুক্রাণুকে সার্ভিক্সে সর্বাধিক সম্ভাব্য ভিতরে প্রবেশ করিয়ে দেয় এবং আপনাকে গ’র্ভধারণ করার সুযোগ দেয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here