প্রা’ণঘা’তী করো’নার ব্যাপক সং’ক্রম’ণের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রবিবার (১২ জুলাই) থেকে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানাগুলোর শিক্ষা কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে স’রকার।

ধর্মবি’ষয়ক মন্ত্রণালয় থেকে জা’রি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ত’থ্য জানানো হয়েছে।এতে বলা হয়েছে, বৈ’শ্বিক কো’ভিড-১৯ পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের স’ঙ্গে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানার কার্যক্রম বন্ধ রয়েছে।

হাফেজিয়া মাদ্রাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বি’ষয়ে কর্তৃপক্ষের নিকট দেশের শীর্ষ স্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ হতে আবেদন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে আবেদনের বি’ষয়টি যথাযথভাবে বিবেচনা করে শুধুমাত্র হাফিজিয়া মাদ্রাসা বা হিজফখানার কার্যক্রম ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করা হল।

আরও পড়ুন…মৌসুমী বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয়, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে। একারণে আগামী ২ দিন দেশের বিভিন্নস্থানে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here