ক’রোনাভা’ইরাসে টেস্ট নিয়ে প্র’তারণার অভিযোগে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ও জাতীয় হৃদরো’গ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা আরিফকে প্রাথমিক জি’জ্ঞাসাবাদের পর গ্রে’ফতার করেছে পু’লিশ।

তাকে গ্রে’ফতারের পর জাতীয় হৃদরো’গ ইন্সটিটিউট থেকেও তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার আ’দালতে ডা. সাবরিনার রি’মান্ড চাইবে পু’লিশ।

রোববার ডা. সাবরিনাকে গ্রে’ফতারের পর ডিসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ডিসি মোহাম্ম’দ হারুন অর রশিদ জানান, প্রাথমিক জি’জ্ঞাসাবাদে তিনি সন্তোষজনক কোনো ত’থ্য দিতে না পারায় তাকে

গ্রে’ফতার করা হয়।ডা. সাবরিনা জি’জ্ঞাসাবাদ ও গ্রে’ফতার প্রস’ঙ্গে ডিসি হারুন বলেন, ‘আমরা আজ তাকে যখন জি’জ্ঞাসাবাদ করলাম, আপনি কি চেয়ারম্যান কিনা? উনি বলছেন, না আমি কখনই চেয়ারম্যান ছিলাম না।

উনি যে একজন স’রকারি কর্মকর্তা হিসেবে জেকেজি গ্রুপের পক্ষে ফেসবুকে প্রচারণা চা’লিয়েছেন তাও একজন স’রকারি কর্মকর্তা হিসেবে তা করতে পারেন না। আগামীকাল যদি তিনি রি’মান্ডে

আসেন তাহলে লক্ষ লক্ষ মানুষের নমুনা নিয়ে পরে যে ভুয়া রিপোর্ট দিয়ে প্র’তারণা করেছেন তা ত’দন্তে বেরিয়ে আসবে। রি’মান্ডে আসলে আমরা সময় পাব, তখন বাকি ত’থ্যগুলো জানা সহজ হবে।ডিসি হারুন বলেন, ‘তারপর উনাকে আরও বিভিন্ন প্রশ্ন করা হলো,

কিন্তু ওনি কোনো প্রশ্নের সদুত্তর দিতে পারে নাই। যার কারণে ওনাকে আমরা গ্রে’ফতার দেখিয়েছি। আমরা মনে করি, ওনি কখনই এই কোম্পানির চেয়ারম্যান হিসেবে এই কোম্পানি মানুষকে যে ক্ষ’তিগ্রস্ত করছে। যারা নেগেটিভ তাদেরকে পজিটিভ আর যারা পজিটিভ তাদেরকে নেগেটিভ বানাচ্ছে।

হাজার হাজার মানুষের মাঝে সং’ক্র’মণ ঘটছে।মানুষকে প্র’তারণা করছেন টাকার বিনিময়ে। বিদেশের মাটিতে আমাদের দেশের মানুষেরা গিয়ে (তাদের ভুয়া রিপোর্টের কারণে) যে ফিরে এসেছে। সবকিছু মিলেই আমাদের ত’দন্তে আসবে।’ডিসি হারুন বলেন, তাকে গ্রে’ফতার করতে আমরা

সময় নিচ্ছিলাম। কারণ, তিনি একজন ডাক্তার, স’রকারি কর্মকর্তা।এক প্রশ্নের জবাবে ডিসি হারুন সাংবাদিকদের বলেন, আমরা আগামীকাল আ’দালতে তার জন্য রি’মান্ড চাইব।

রি’মান্ডের প্রেক্ষিতে আরও কিছু ত’থ্য-উপাত্ত সংগ্রহ করে তার বি’রুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আপাতত আমরা তাকে একটা মা’মলায় গ্রে’ফতার দেখাচ্ছি।

ওই মা’মলায় রি’মান্ডে আসবে, আমাদের যদি মনে হয় আরও কোনো অ’পরাধের স’ঙ্গে জ’ড়িত, আরও কেউ এসব অ’পরাধের স’ঙ্গে জ’ড়িত আরও কেউ আছে সেক্ষেত্রে অন্য ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here