মৌসুমী বায়ুর প্রভাব সক্রিয় থাকার ফলে দেশের ২০টি অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেসব অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ ত’থ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী,

নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি বলেন, এন্ড্রু কিশোরের দুই স’ন্তানই অস্ট্রেলিয়ায় পড়াশোনা করেন। কিশোরের মৃ’ত্যুর পর তার ছেলে সপ্তক ফিরেছেন গত বৃহস্পতিবার। কিন্তু মে’য়ের ফিরতে দেরি হচ্ছিল। তারও ফ্লাইট চূড়ান্ত হয়েছে। তিনি ফিরছেন। মে’য়ে ফেরার পর শিল্পী নিজের পছন্দের স্থানেই শেষ নিদ্রায়

যাবেন। রাজশাহীর সার্কিট হাউস ও কেন্দ্রীয় কা’রাগারের পাশে খ্রীস্টিয়ান কবরস্থানে শায়িত হবেন তিনরু রাজশাহীতে জ’ন্ম নেওয়া এন্ড্রু কিশোর কুমার বাড়ৈ প্রায় ১৫ হাজার গানে কণ্ঠ দিয়েছেন। তাকে বলা হয় ‘প্লেব্যাক সুম্রাট’।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই শিল্পী ক্যা’ন্সারে ভুগছিলেন। গত বছরের সেপ্টেম্বর থেকে তিনি সিঙ্গাপুরেই ছিলেন চিকিৎসার জন্য। কেমোথেরাপি ও রেডিওথেরাপি চিকিৎসার পরও দ্বিতীয় দফায় তার দে’হে ক্যা’ন্সার বাসা বাঁধে। ফলে চিকিৎসকরা হাল ছেড়ে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here