‘‘এটা কে বলল যে, গোমূ’ত্র খেলে ক্ষ’তি হয়? হাজার হাজার বছরের পরম্পরা। কার ক্ষ’তি হয়েছে?” একবার দিল্লিতে সং’সদের অধিবেশনে এমন কথাই বলেছিলেন দিলীপ। গোমূ’ত্র এর প্রতি দিলীপ ঘোষের এক আলাদা টান সেটা আমরা সকলেই জমি। তাই এবারে আবারো গোমূ’ত্র নিয়ে সরব হলেন তিনি।

তৃণমূ’লকে কটাক্ষ করে তিনি বলেন, “তোমরা বোতলে ভরা ম’দ খাও, আমরা গোমূ’ত্র খেয়ে ভাল থাকব।” জনসমক্ষে বুঝিয়ে দিলেন যে, যে যতই হাসি-ঠাট্টা করুক না কেন গোমাতা কে স্মরণ করা তিনি ছাড়বেন না।

বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জে’লার দুর্গাপুরে আসেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। প্রাতঃভ্রমণ শেষে নিজের দলের কর্মীদের স’ঙ্গে কথা বলেন তিনি। রাজ্য সভাপতি কে কাছে পেয়ে দলীয় ব্যক্তিত্বদের উৎসাহ ছিল নজরকাড়া। নিজের দলের কর্মীদের স্বাস্থ্য রক্ষার জন্যে দীলিপবাবু বিভিন্ন টিপস দেন। সেই প্রস’ঙ্গেই আসে গোমূ’ত্র পানের কথা।

মায়ের প্রসাদ খেলে ক”রোনা ভাই’রাসকে রুখে দেওয়া সম্ভব, এমন কথা বলে বিতর্কে জড়িয়ে ছিলেন দিলীপ ঘোষ। এবার তিনি গোমূ’ত্র পানের কথায় সায় দিলেন। সাংবাদিকদের স’ঙ্গে মুখোমুখি হয়ে নিজের দলীয় কর্মীদের তিনি বলেন, ” আমি গোমূ’ত্রের কথা বললে অনেকে শ’রীর খা’রাপ হয়ে যায়।

দিলীপ ঘোষ আরো বলেন, “আমি সকালে হাঁটতে বের হলে আমার স’ঙ্গে অনেক সাংবাদিক থাকেন। আমি তাদের কাঁচা হলুদ ও আদা খেতে দিই। কেউ কেউ খেতে চান না। তাকে বলি না খেলে বাইট দেব না। পরে তারা অবশ্যই খেয়ে নেন। এ ভাবেই চলে যাবে বিভিন্ন রো’গ। আর এছাড়া ছাড়া কোনও উপায় নেই আমাদের।”

ক’রো’নার প্র’তিষেধ’ক হিসেবে নয় বরং শ’রীরকে সুস্থ রাখতে গোমূ’ত্র কথা বলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই ভাবেই নিজের দলের কর্মীদের বেশ কিছু ঘরোয়া টোটকা এবং পরামর্শ বাতলে দিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here