ওই গৃ’হবধূর স্বা’মী বিদেশ থাকার সুযোগে দী’র্ঘদিন ধ’রে ভ’য়ভীতি দেখিয়ে অ’ভিযুক্ত ওই যু’বক তাকে ধ’র্ষণ করে আসছিলেন। লো’কলজ্জায় এতোদিন কাউকে কিছু বলেননি তিনি। যশোরের বাঘারপাড়ায় এক প্র’বাসীর স্ত্রী’কে ধ’র্ষণের অ’ভিযোগে মা’মলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ওই গৃ’হবধূ বা’ঘারপাড়া থানায় মা’মলা করেন। ইতিমধ্যে অ’ভিযুক্তকে গ্রে’প্তার করেছে পু’লিশ। অ’ভিযুক্ত শিহাব উদ্দিন

(২৩) উপজে’লার জাম’দিয়া ইউনিয়নের আমুড়িয়া গ্রামের বা’সিন্দা।এ ব্যাপারে বাঘারপাড়া থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা ওসি সৈয়দ আল-মামুন সাংবাদিকদের বলেন, ধ’র্ষণের অ’ভিযোগে শিহাবকে আ’টক করা হয়েছে। শুক্রবার আ’সামিকে জে’ল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন,বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয় ক্রিকে’টে উন্নতির স’ঙ্গে স’ঙ্গে বেড়েছে। দেশের ক্রিকেট বোর্ড বিভিন্ন দিক থেকে আয় করে থাকে। এর মাঝে বিশেষ করে রয়েছে টিম স্পন্সর, সিরিজ স্পন্সর, টিভি স্বত্ব, মাঠের বিজ্ঞাপন ইত্যাদি।

না বিসিবি। প্রতি বছরই আইসিসির বার্ষিক আয়-ব্যয়ের হিসেবের পর লভ্যাংশ পায় বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। সেই সূত্রেই এই টাকা পাচ্ছে বিসিবি।

আইসিসির লভ্যাংশের ভাগ অবশ্য সব পূর্ণ সদস্য এবং সহকারী দেশগুলো সমান ভাবে পায় না।বিশ্ব ক্রিকে’টের নিয়ন্ত্রক সংস্থার আয়ে যাদের যোগান বেশি তারাই মূ’লত বেশি লভ্যাংশ পায়। আইসিসির পূর্ণ সদস্য দেশগুলো মোট আয়ের ৮৬ শতাংশ পায়। বাকি ১৪ শতাংশ পায়

সহযোগী দেশগুলো। আইসিসি’র আয়ের প্রধান উৎস টিভি স্বত্ব। ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি তাদের টিভি স্বত্ব বিক্রি করে দিয়েছরুবর্তমানে স্টার ইন্ডিয়ার হাতে আছে আইসিসির টিভি স্বত্ব।

এই অর্থই পূর্ণ সদস্য এবং সহযোগী দেশগুলোকে ভাগ করে দেয়া হচ্ছে। মোট অর্থের বেশিরভাগই যাচ্ছে ভারতের পকে’টে। তারা আইসিসির আয়ের ২২.৮ ভাগ পাচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here