প্রত্যাশিত মু’ক্তিপণ না পেয়ে যুক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্পের ১৬৯ টি গো’পন ইমেইল প্রকাশ করেছে হ্যাকার গ্রুপ আরএভিল। তবে প্রকাশিত এসব ত’থ্যে ট্রা’ম্পের ইমেজ ক্ষুন্ন করার মতো ক্ষ’তিকর কিছু নেই।

কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের আইন বি’ষয়ক প্রতিষ্ঠান গ্রুবম্যান শেয়ার মিসেলাস অ্যান্ড স্যাকস এর কয়েক হাজার নথি চু’রি করে ৪২ মিলিয়ন ডলার চাঁ’দা দাবি করেছিল এই গ্রুপটি।

বিশ্লেষকরা বলছেন, তাদের ত’থ্য প্রকাশ থেকে ধারণা করা হচ্ছে তারা ‘ট্রা’ম্প’ লিখে অনুসন্ধান করেছিল এবং যে সব ইমেইল পেয়েছে তাই প্রকাশ করেছে।

তবে তারা হু’মকি দিয়ে বলেছে তারা মু’ক্তিপণের জন্য এখনও অপেক্ষা করছে যদি না পায় তবে ভিন্ন ব্যবস্থা নেবে। হ্যাকার গ্রুপটি আরো জানায়, প্রতি সপ্তাহে তারা চু’রি হওয়া এসব ডাটা অন্ধকার ওয়েব বাণিজ্যে নিলামে তুলবে। এ ব্যাপারে কে কি বলছে তারা ভাবছেনা।

সামনে একটি নির্বাচন হতে যাচ্ছে। ওই নির্বাচনকে সামনে রেখেই আমরা তার সব কুকীর্তি প্রকাশ করে দেব। তার একটন নোং’রা ত’থ্য আমরা পেয়েছি। এসব গো’পন কথা প্রকাশ করার পর আপনারা ভোটাররাই চাইবেন না তাকে আর প্রে’সিডেন্ট হিসেবে দেখতে।

তবে তাদের প্রথম দফায় প্রকাশিত এসব ইমেইলে নোং’রা কিছু পাওয়া যায়নি। এ গ্রুপটিকে সাইবার স’ন্ত্রাসী আখ্যা দিয়েছে এফবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here