করোনা সং’কটের মধ্যেও সম্ভাবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাই’রাসে একটা ধাক্কা এসেছে এটা ঠিক। আবার সুযোগও সৃষ্টি হয়েছে।

সেটা আমাদের মাথায় রাখতে হবে। কাজেই কারা বিনিয়োগ করতে চায় সেদিকে লক্ষ্য রেখে সেই বিনিয়োগ যাতে আমাদের দেশে আসে সে ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ- বিডার গভর্নিং বোর্ডের সভায় এ কথা বলেন তিনি। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের আরও বেশি ইনভেস্টমেন্টটা আনতে হবে, এটার সুযোগ আছে। অনেক দেশে এখন ইন্ডাস্ট্রি বন্ধ। আমাদের জনসংখ্যা আছে, জমি তৈরি আছে, অন্যান্য সুযোগ-সুবিধা আছে।

ক’রোনা পরিস্থিতিতে ব্যবসা-বিনিয়োগের সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমাদের বসে থাকলে চলবে না। সীমিতভাবে হলেও কাজ করতে হবে। বাংলাদেশে বিনিয়োগের সুবিধা ও সম্ভাবনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিডার গভর্নিং বোর্ডের সভায় গণভবন প্রান্তের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেস’রকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য স’চিব ড. আহম’দ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয় স’চিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেসস’চিব ইহসানুল করিম।

প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্তে বিডার গভর্নিং বোর্ডের সদস্যদের মধ্যে অর্থমন্ত্রী, শিল্পমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, কৃষিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বা’লানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর,

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র স’চিব, স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র স’চিব এবং সুরক্ষা ও সেবা বিভাগের স’চিব, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রে’সিডেন্ট মাহবুবুল আলম, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রে’সিডেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here