ফেসবুকে ম্যাসেজ দেয়াকে কেন্দ্র করে শেরপুরে এক কিশোরকে মা’রধরের ঘ’টনায় দা’য়ের করা মা’মলায় ৪ কিশোরকে গ্রে’ফতার করা হয়েছে।

পু’লিশ জানায়, সোমবার জে’লার পুরাতন পৌর ভবনে এক কিশোরকে ডেকে নিয়ে বেধরক পে’টায় কয়েকজন কিশোর। ঘ’টনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় তারা।

এ ঘ’টনায় নি’র্যাতিত কিশোরের ভাই বা’দী হয়ে সদর থানায় মা’মলা দা’য়ের করেন।

পরে অ’ভিযান চা’লিয়ে মঙ্গলবার ৪ জনকে গ্রে’ফতার করে পু’লিশ। আ’হত কিশোর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই ক’রোনা ভাই’রাস ম’হামা’রির মধ্যে লকডাউন তুলে ৭৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারীকে বাড়ি থেকে কাজ করার সুযোগ দেয়া হয়েছিল।

এখন আগের মতোই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসে উপস্থিত থেকে তাদের দায়িত্ব পালন করতে হবে। বৃহস্পতিবার (৬ আগস্ট) গণমাধ্যমকে এ ত’থ্য জানান মন্ত্রিপরিষদ স’চিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, এ নির্দেশনা পেয়ে অনেক ম’ন্ত্রণালয় ইতোমধ্যে তারা মৌখিকভাবে কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছে বি’ষয়টি।

বেশ কয়েকটি ম’ন্ত্রণালয়ের শতভাগ কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক অফিস করছেন। অন্যান্য ম’ন্ত্রণালয় ও বিভাগগুলোতেও সবাই একস’ঙ্গে অফিস করার প্রস্তুতি নিচ্ছেন।

স’চিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এখন থেকে স’রকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক নিয়মে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করতে হবে।

বাসায় থেকে কিংবা রোস্টারে কাজ করার আর কোনও সুযোগ নেই। তবে অ’সুস্থ, ব’য়স্ক ও স’ন্তানসম্ভবা কর্মকর্তারা অফিসে আসতে পারবেন না, সেটাও বলা হয়েছে।

ক’রোনা ভাই’রাসের বিস্তার ঠে’কাতে গত ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর ৩১ মে থেকে সীমিত পরিসরে অফিস খোলার পাশাপাশি গণপরিবহন চলাচালের অনুমতি দেয় স’রকার। এরপর অফিস আর বন্ধ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here