ফরিদপুর, রংপুর, খুলনা, চট্টগ্রাম ও সিলেটসহ দেশের আট বিভাগের ১২টি অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছে সংশ্লিষ্ট অধিদপ্তর। ফলে সেসব অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মঙ্গলবার সকালে সারাদেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ ত’থ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি মনে করেন, গত দশকে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি ভঙ্গুর ও অনিশ্চিত ছিল। ই’সরায়েল ইরানকে পারমাণবিক শ’ক্তি অর্জন থেকে বিরত রাখার ও সিরিয়ার কার্যক্রম বন্ধের প্রচেষ্টা অব্যাহত রাখবে বলেও এসময় তিনি জো’র দিয়ে বলেন।

লেবাননের সাথে যু’দ্ধই হবে শেষ পরিণতি বলে জানিয়ে তিনি আরও বলেছেন, যদিও হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ আমাদের বৃহত্তম শ’ত্রু, তবে তিনি লেবাননের জন্যও সমস্যা।

ই’সরায়েলে সম্পূর্ণ শান্তি ও সেখানে অবস্থিত আমাদের লোকদের ফিরে আনা ব্যতীত গাজার প্রতি আমাদের কোনো আ’গ্রহ নেই।

উল্লেখ্য, ২০১৬ সালের এপ্রিলে ফিলিস্তিনের প্রতিরোধ দল হামাস চারজন ই’সরায়েলি সে’নাকে ব’ন্দী করে। এছাড়াও গাজায় ২০১৪ সালে ই’সরায়েলি সে’না অরন শোল নামে একজন নি’খোঁজ হন। এ নিয়ে দুই দেশের সম্প’র্কে উ’ত্তেজনা আগে থেকেই।৭

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here