প্রা’ণঘা’তী ক’রোনাভা’ইরাসেের তা’ণ্ডবে প্রাথমিক শিক্ষার্থীদের নিয়ে এবার ৩ পরিকল্পনার কথা ভাবছে ম’ন্ত্রণালয়।

আগামী সেপ্টেম্বরে স্কুল খুললে সংক্ষি’প্ত সিলেবাসে পিইসি পরীক্ষা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোহাম্ম’দ জাকির হোসেন।

বুধবার (১২ আগস্ট) দুপুরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

দ্বিতীয় পরিকল্পনায় তিনি জানান, আর যদি অক্টোবর-নভেম্বরে খুলে তবে নিজ নিজ স্কুলে বার্ষিক পরীক্ষা এমসিকিউ ৫০ নম্বরের ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে।

আজ ডা. সাবরিনাসহ ৮ জনের চার্জ শুনানি
প্রা’ণঘা’তী ক’রোনা টেস্টের নামে ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা প্র’তারণার মা’মলায় জোবেদা খাতুন হেলথ কেয়ারের (জেকেজি) চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীসহ আটজনের বি’রুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হবে আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট)।

ঢাকা মেট্টোপলিটন ম্যা’জিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আ’দালতে চার্জ শুনানি হবে বলে জানা গেছে।

মা’মলার অপর আ’সামিরা হলেন, ডা. সাবরিনার স্বা’মী জেকেজির সিইও আরিফুল হক চৌধুরী, তার সহযোগী সাঈদ চৌধুরী, জালিয়াত চ’ক্রের হোতা হুমায়ুন কবির ও তার স্ত্রী তানজীনা পাটোয়ারী, নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা, বিপ্লব দাস ও মামুনুর রশীদ। আটজনই এখন কা’রাগারে রয়েছেন।

এদিকে গত ৫ আগস্ট এ মা’মলায় ঢাকা সিএমএম আ’দালতে ডি’বি পু’লিশের পরিদর্শক লিয়াকত আলী আ’সামিদের বি’রুদ্ধে চার্জশিট দাখিল করেন।

অভিযোগ উঠেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ক’রোনা শনাক্তের জন‌্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে।

এ অভিযোগে প্রতিষ্ঠানটিতে গত ২৩ জুন অ’ভিযান চা’লিয়ে সিলগালা করে দেওয়া হয়। পরে তাদের বি’রুদ্ধে তেজগাঁও থানায় মা’মলা দা’য়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here