দেশের বর্তমান সময়ে শিক্ষকদের নৈতিক চরিত্র নিয়ে প্রশ্ন উঠেছে সাধারণ মানুষের মনে শিক্ষকরা যেখানে মানুষ গড়ার কারিগর হিসেবে পরিচিত এবং সাধারন শিক্ষার্থীদের কে নৈতিক শিক্ষা দিয়ে থাকেন সেখানে শিক্ষকদের চরিত্র নিয়ে এখন দেখা দিয়েছে সং’সদ শিক্ষকদের কাছে ছাত্রীরা বর্তমান নিরাপদ নয় দেশে এমন ঘ’টনার নজির অনেক আছে এবং প্রতিনিয়ত শোনা যাচ্ছে ধরনের ঘ’টনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সু’খরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রের এক কর্মকর্তার বি’রুদ্ধে ছাত্রীকে ..অ’ভিযোগ উঠেছে। ঘ’টনা দশ বছর আগের হলেও ওই কর্মকর্তার বি’রুদ্ধে না’রী ও শি’শু… আইনে মা’মলা দা’য়ের করেছেন ছাত্রীর বাবা।

গত সোমবার রাতে রাজশাহী নগরের মতিহার থানায় মা’মলাটি করেন বলে নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান। অ’ভিযুক্ত রাকিবুল হাসান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসির স’ঙ্গীত উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট … অ’ভিযোগ এনে ছাত্রীর লিখিত অ’ভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেন তার বাবা ও মা।

আইনি পদক্ষেপ দেরিতে নেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, সামাজিক সমর্থন না পাওয়ার আ’শঙ্কায় ঘ’টনাটি প্রকাশ করতে পারেননি।

অন্য কেউ ওই স’ঙ্গীত পরিচালকের দ্বারা ক্ষ’তির শি’কার না হন সেজন্য তারা বি’ষয়টি সামনে এনেছেন।
এদিকে রাকিবুল হাসানের বি’রুদ্ধে অ’ভিযোগ আমলে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভু’ক্তভোগীর দেওয়া অ’ভিযোগের অগ্রগতি বি’ষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নি.. প্রতিরোধ সেলের আহ্বায়ক প্রা’ণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপা’চার্য দফতর থেকে বি’ষয়টি সেলের কাছে পাঠানো হয়েছে। গত বুধবার আমরা প্রথম একটি সভা করেছি।

এর আগে দ্রু’ত অ’ভিযোগ ত’দন্ত করে ওই কর্মকর্তার শা’স্তির দাবিতে ক্যাম্পাসে মা’নববন্ধ’ন করে রাবি শাখা ছাত্র ফেডারেশন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার বি’রুদ্ধে উঠেছে গু’রুতর অ’ভিযোগ। ওই ব্যক্তির নাম রকিবুল হাসান তিনি আজ থেকে প্রায় ১০ বছর আগে ছাত্রীকে গান শেখাতেন এবং সেখান থেকে তিনি আস্থাভাজন এবং বিশ্বস্ত হয়ে ওঠে সূর্যকে তিনি ওই ছাত্রীর সাথে অনাকাঙ্ক্ষিত ঘ’টনা ঘটানো এবং পরবর্তীতে ঘ’টনা যখন প্রকাশ পায় এবং আইনি পদক্ষেপ শুরু হতে যাচ্ছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here