ক’রোনা ভাই’রাস দেখা দেওয়ার পর থেকে দেশের সকল চাকরির পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়। তবে অনেকে চাকরি প্রার্থীদের ব’য়স শেষের দিকে। এ জন্য এই সকল চাকরি প্রার্থীরা বর্তমানে অনেক টেনশনে রয়েছে।

আর এই পরিস্থিতিতে তারা আবার কবে পপরীক্ষা দিতে পারবে তার জন্য অনেক চিন্তায় রয়েছেন। তবে এবার স’রকারের পক্ষ থেকে স’রকারি চাকরি প্রার্থীদের জন্য বড় সু’খবর এসেছে।

ক’রোনাভা’ইরাসেের কারণে ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে পাঁচ মাসের বেশি সময় ছাড় দিয়েছে স’রকার।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন ম’ন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স’রকারি চাকরি প্রত্যাশীদের এ সুযোগ দেয়া হচ্ছে।

সবশেষ ২০১৭ সালে পরিসংখ্যান ব্যুরোর যে শ্রমশ’ক্তি জরিপ হয়েছিলো তাতে দেখা যায়, দেশে মোট কর্মক্ষম জনগোষ্ঠী ছয় কোটি ৩৫ লাখ। এর মধ্যে কাজ করেন, ছয় কোটি আট লাখ না’রী পুরু’ষ। আর বেকার ২৭ লাখ। বেকারত্বের হার ৪.২ শতাংশ হলেও যুব বেকারত্বের হার ১১.৬ শতাংশ।

চলতি বছরের শুরুতে স’রকারি চাকরির তেমন কোন বিজ্ঞপ্তিই দেয়া হয়নি। ২৫ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণার পর তা একেবারেই বন্ধ হয়ে গেছে। এ নিয়ে অনেকটাই হতাশায় পড়েছিলেন চাকরি প্রার্থীরা।

এদিকে, ক’রোনা ভাই’রাসের কারণে এখনো দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আর এই কারণে দেশে বর্তামনে অনেক পরীক্ষা নেওয়া সম্ভাব হচ্ছে না। তবে এই সময় সব থেকে দু:চিন্তায় রয়েছেন স’রকারি চাকরি প্রার্থীরা। আর এই সময় এবার স’রকারের পক্ষ থেকে এই সু’খবর দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here