দ্য ওয়াল ব্যুরো, ক্যানিং: করোনা আর লকডাউনে ক্যানিং শহরে দক্ষ পেশাদার চোরের উপদ্রব বেড়েছে। প্রতিনিয়ত বাইক,সাইকেল চু’রি এমন কী গৃহস্থের বাড়িতেও সুযোগ বুঝে মূ’ল্যবান জিনিসপত্র চু’রি করে পা’লিয়ে যাচ্ছে।

করোনা সময় কালে প্রশাসন অত্যন্ত সজাগ থাকলেও চোাখে ধুলো দিয়ে দিনে রাতে চোরেরা তাদের অ’পকর্ম চা’লিয়ে যাচ্ছে প্রায় প্রতিদিন। কিন্তু আশ্চর্য্যের বি’ষয় হল, চোরের বোধোদয়!

সাম্প্রতিক কালে বিরলতম ঘ’টনা ঘটল ক্যানিংয়ে। চু’রি করা স্কুটি ফেরত দিয়ে গেল চোর। এই আশ্চর্যজনক ঘ’টনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জে’লার ব্যস্ততম শহর ক্যানিং বাজারে।

জানা গেছে, ক্যানিংয়ের মাতলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের নোনাঘেরীর বাসিন্দা সত্য ঘোড়ুই স্কুটি চা’লিয়ে গত শুক্রবার সকালে ও’ষুধ কিনতে ক্যানিং বাজারে গিয়েছিলেন।বাজারের একটি ও’ষুধের দোকানের সামনে গাড়ি রেখে ও’ষুধ কিনছিলেন। সেখানে নির্দিষ্ট ও’ষুধ না পেয়ে ঢিল ছোড়া দুরত্বে অন্য একটি ফার্মেসীতে যান ও’ষুধ কেনার জন্য।

শখের গাড়িটি চু’রি যাওয়ায় তার খোঁজ না পেয়ে হতাশ হয়ে পড়েন সত্য ঘোড়ুই। ইতিমধ্যে শনিবার সকালে সত্য বাবুর এক আত্মীয়ের ফোনে অপরিচিত নম্বর থেকে একটি ফোন আসে। ফোনে জানানো হয় ক্যানিং মাছ বাজার সংলগ্ন এলাকায় তৃণমূ’ল কংগ্রেসের পার্টি অফিসের সামনে রাস্তার উপর চু’রি যাওয়া গাড়িটি দাঁড় করানো রয়েছে।

আচমকা এমন খবর পেয়েই সত্য বাবু তড়িঘড়ি রওনা দেন ক্যানিং বাজারে তৃণমূ’ল কংগ্রস পার্টি অফিসের কাছে। সেখানে গিয়ে দেখতে পান তাঁর চু’রি যাওয়া স্কুটিটি রাস্তার উপর দাঁড় করানো রয়েছে। চু’রি যাওয়া গাড়ি ফেরত পেয়ে হতবাক হয়ে যায় সত্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here