চিত্রনায়ক কাজী মারুফ বলেছেন, চিত্রনায়ক মান্না বেঁচে থাকলে শাকিব খান এই পর্যায়ে আসতে পারতেন না। এখন যে পর্যায়ে শাকিব খান অবস্থান করে নিয়েছেন, সেই অবস্থানে আসলেও তাকে অনেক ক’ষ্ট করতে হতো।

মারুফ বলেন, মান্না আংকেল বেঁচে থাকলে শাকিব খান তার এই অবস্থানে আসতে পারতেন না। কারণ মান্না আংকেল সিনেমা নিয়ে যে ভাবনা ছিল সেই ভাবনা শাকিব খানের নেই। আর মান্না আংকেল কিন্তু পলিটিক্স খুব ভালো বুঝতেন।

কোন ছবিতে কাকে ব্যবহার করলে তার সিনেমাটি হিট হবে তিনি তাই করতেন। যেমন, একটা উদাহরণ দেই, মৌসুমী ও শাবনূর জনপ্রিয় নায়িকা। তাদের একস’ঙ্গে কেউ সিনেমায় আনতে পারেননি।

মান্না আংকেল ঠিকই তাদের একস’ঙ্গে নিয়ে এসে সিনেমা নির্মাণ করে সুপারহিট করে নিলেন। এই যে তার ফিল্ম পলিটিক্স এটা কারও ভে’তরেই ছিল না। যেটা শাকিব খানেরও নেই। তাই শাকিব খানকে মান্না আংকেল বেঁচে থাকলে তাকে অনেক সাধ’না করতে হতো। শাকিব নিজেও কিন্তু এই বি’ষয়টি স্বীকার করেন।

স্বা’স্থ্যবিধি মেনে চলার নির্দেশনা, বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু

টানা পাঁচ মাস বন্ধ থাকার পর বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় পুরোদমে শুরু হয়েছে। বিশ্বব্যাপী ক’রোনা ভাই’রাসের প্রভাবের কারণে সাংগঠনিক কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম পর্যায়ক্রমে এতদিন স্থগিত রাখার পর রবিবার থেকে তা আবারও চালু করা হয়েছে।

শনিবার রাতে দলের স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই সি’দ্ধান্ত গৃহীত হয়। পরে দলের সিনিয়র যুগ্ম মহাস’চিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ এসব ত’থ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বব্যাপী কো’ভিড-১৯ ম’হামা’রির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবা’দী দলের (বিএনপি) সাংগঠনিক কার্যক্রমসহ সাংগঠনিক সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছিল।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী ক’রোনা ম’হামা’রি এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া পুনরায় চালু করার সি’দ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

দেশব্যাপী দলের

নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্বস্বা’স্থ্য সংস্থার স্বা’স্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার সি’দ্ধান্ত নেওয়া হয় ওই বৈঠকে। এছাড়া বৈঠকে জাতীয় সং’সদের ঢাকা এবং সিরাজগঞ্জ ২টি আসনে উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসিল ঘোষণা না হওয়া পর্যন্ত অপেক্ষা করার সি’দ্ধান্ত নেওয়া হয়।

দলের জাতীয় ত্রাণ কমিটিকে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃ’দ্ধি করার নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে পিয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূ’ল্য বৃ’দ্ধিতে গভীর উ’দ্বেগ প্রকাশ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here