ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজে’লার রুপসদী দক্ষিণ বাজারের কবিরাজ হোসেন মিয়ার ছেলে ১৪ বছরের তরুন হাসান। ভালোবাসে প্রতিবেশী দিনমজুর সফর আলীর ২২ বছরের মে’য়ে খাদিজা বেগমকে।

খাদিজার বাবা মনের বি’রুদ্ধে এক প্রবাসীর সাথে বিয়ে দেয় গত ২ বছর আগে। কিন্তু, বিয়ের পরও তাদের প্রেম-ভালোবাসার কোন ঘাটতি ছিলো না। একে অন্যকে ভালবাসতো।

সম্প্রতি খাদিজা-হাসানের আগের তোলা প্রেমের ছবি ফেসবুকে ভাইরাল হয় গোটা উপজে’লায়।তখন বা’ধ্য হয়ে খাদিজার বাবা থানায় অ’ভিযোগ করেন। পু’লিশ আসে।

এলাকাবাসীর অনুরোধে হাসানকে শর্ত দিয়ে ছেড়ে দেয় পু’লিশ। শেষে গত বুধবার তাদের বিয়ে হয়। বিয়ের আগে খাদিজার আগের স্বা’মীকে সে ডিভোর্স দেয়।

প্রবল বৃষ্টিতে ভাসবে জে’লাগু’লি, সতর্কবার্তা আবহাওয়া অফিসের

সেপ্টেম্বরের শেষেও নিম্মচা’পের দুর্দান্ত ম্যাচের জেরে বি’ধ্বস্ত উওরের জে’লা গু’লি। গত কয়েক দিনের টানা বৃষ্টির ফলে উত্তরব’ঙ্গে কোথাও ফুঁসছে নদী, তো আবার কোথাও নেমেছে ধস। টানা কয়েকদিনের বৃষ্টিতে নাজেহাল অবস্থা উত্তরের মানুষজনের।

আগামী শনিবার অবধি চলবে এই বৃষ্টির দাপট এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। আবহাওয়া অফিস সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখা অমৃ’তসর থেকে মালদহ হয়ে হিমালয় সংল’গ্ন পশ্চিমব’ঙ্গের উপর দিয়ে অসম ছুঁয়ে নাগাল্যান্ডের দিকে রয়েছে। ছত্তিশগড় থেকে মধ্যপ্রদেশ হয়ে নিম্নচা’প পশ্চিমব’ঙ্গে ঢুকে পড়েছে ।

উত্তরব’ঙ্গ হয়ে এই নিম্নচা’প উত্তর – পূর্ব ভারতের দিকে এগিয়ে যাচ্ছে বলে আবহাওয়া দফতরের অধিক’র্তা রনেন্দ্র স’রকার জানান। আর যার কারণে আগামী ২৪ ঘন্টায় উত্তরব’ঙ্গের বিভিন্ন প্রান্তে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে ।

এছাড়াও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। এদিকে উওরের স’ঙ্গে পাল্লা দিয়ে সেভাবে না হলেও দফায় দফায় বৃষ্টিতে জেরবার হবেন দক্ষিণব’ঙ্গের মানুষজনও। বৃহস্পতিবারের পর শুক্রবারও বাংলার দুই ২৪ পরগণা সহ একাধিক জে’লায় আকাশের মুখ ছিলো ভার।

সকাল থেকে সেভাবে সূর্য দেবের দেখা না মিললেও থেকে, থেকে ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজেছে পথঘাট। শুক্রবার সকালের দিকে বেশ কিছু এলাকায় ভারি বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি, রাতের দিকে বিক্ষি’প্ত ভাবে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

তবে বৃষ্টির কারণে কমতে পারে তাপমাত্রাও। ফলে এখনই হিমের পরশ সেভাবে না লাগলেও রাত বাড়ার স’ঙ্গে স’ঙ্গে বৃ’দ্ধি পাবে ঠান্ডা ভাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here