এবার ফের উত্তরব’ঙ্গের ও’পরে বৃষ্টির প্রভাব। আবহাওয়া দ’প্ত র আগের থেকেই জানিয়েছিল আগামী কয়েকদিন দক্ষিণ ব’ঙ্গের তুলনায় , উত্তরব’ঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

তবে এতোদিন যে এই বৃষ্টি চলবে সেটা আগের থেকে বোঝা যায় নি। এখন সেই কারণেই বৃষ্টি কমা’র থেকে আরও বৃ’দ্ধি পাচ্ছে বলেই উত্তরব’ঙ্গে ফের তৈরী হচ্ছে বন্যা পরিস্থিতি ।

ইতিমধ্যে আবহাওয়া দ’প্ত র থেকে হলুদ সতর্কতা জারি করা হয়েছে, আর সাথে বলা হয়েছে আগামী ২ দিন আরও ভারী বৃষ্টি হবে উত্তরব’ঙ্গের জে’লাগু’লোতে। বিশেষ করে পাহাড়ে এই বৃষ্টি বেশী চলবে। যার ফলেই কিনা এখন ধ্বস নামা’র আ’শঙ্কা করা হচ্ছে।

আজ শুক্রবার সকাল থেকে উত্তরব’ঙ্গের বিভিন্ন জে’লায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়ে চলেছে। যার ফলে নদীর জলের স্তর অনেকটাই বৃ’দ্ধি পেয়েছে,

আগামী কয়েকদিন উত্তরব’ঙ্গের ৫ জে’লায় কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগু’ড়ি, দার্জিলিং, কালিংপং সব জায়গায়, এবার বাদ পরছে না মালদা ও দুই দিনাজপুরও। দক্ষিণ ব’ঙ্গের অবস্থা বলতে গেলে,

সকাল থেকেই হালকা মাঝারী বৃষ্টি, যার ফলে শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি। দক্ষিন ব’ঙ্গে আগামী কয়েকদিন ভারী বৃষ্টি না হলেও বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির আ’শঙ্কা আছে।

এদিকে মহারাষ্ট্র থেকে পশ্চিমব’ঙ্গ পর্যন্ত একটি গভীর নিম্নচা’প অক্ষরেখা বিরাজ করছে। যার ফলেই কিনা বৃষ্টির পরিমাণ এতোটা বৃ’দ্ধি পেয়েছে রাজ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here