OTT প্লাটফর্ম বা ওভার দা টপ প্লাটফর্ম অর্থাত্ যেখানে দর্শকরা ইন্টারনেটের মাধ্যমে নিজেদের ঘরে বসে স্মার্টফোনে বা স্মার্টটিভিতে বা কম্পিউটারে বিভিন্ন বিনোদনমূ’লক ওয়েব সিরিজ ও সিনেমাগু’লি দেখতে পারেন

নির্দিষ্ট পরিমাণ কিছু টাকা ব্যয় করে। সিনেমা হল গু’লির মত বিনোদন না হলেও একা বসে কোনও সিনেমা বা ওয়েব সিরিজ দেখা বেশ মজার।

সবচেয়ে বড় ব্যাপার হল, সিনেমার যে সমস্ত দৃশ্য হলে দেখানো সম্ভব নয় বা সে’ন্সরের কাঁ’চিতে বাদ পড়ে সেগু’লি আপনি সবটিই দেখতে পাবেন ইন্টারনেটের দৌলতে।

আর সেই কারণেই এই প্লাটফর্মের জনপ্রিয়তা আমাদের দেশে জনপ্রিয়তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।আপনারা অনেকেই হয়তো বাংলার ওয়েব সিরিজ ‘দুপুর ঠা’কুরপো’ বা ‘জা’পানি ট’য়’ এসব দেখে থাকবেন।

রাধিকা আপ্তের মত তারকরা রয়েছেন এবং তাদের অভিনয় দিয়ে সকলকে মুগ্ধ করেছেন। বিক্রমাদিত্য মোতয়ানে এবং অনুরাগ কাশ্যপ নেট’ফ্লি’ক্সের মাধ্যমে ওয়েব সিরিজটি লঞ্চ করে যে সফলতা পেয়েছেন, সেটা হয়তো কোনোভাবেই সিনেমা হলে সম্ভব হতো না।

2. Ragini MMS Returns
যেরকম সফলতা পেয়েছে ইন্টারনেট প্লাটফর্মে, সেরকমটা সিনেমা হলের পর্দায় কোনোদিনই হতো না। এই ওয়েব সিরিজটিতে একাধিক ভৌ’ভিক ও বোল্ড দৃশ্য রয়েছে।

3. Dev DD
অ্যা’ডাল্ট ক’নটেন্ট পছন্দ করেন তাদের জন্য একেবারে আদর্শ। এই ওয়েব সিরিজে একজন আধুনিক ভারতীয় ম’হিলা সম্প’র্কে দেখানো হয়েছে, যিনি আর পাঁচটা ম’হিলার থেকে সম্পূর্ণ আলাদা।

4. Spotlight
এই শো-তে দেখানো হয়েছে গ্লামার ওয়ার্ল্ডের অন্ধকার দিকটিকে এবং এই অভিনয় জগতে নাম করতে গেলে একজন অভিনেত্রীকে কিরকম ক’ঠোর সংগ্রাম করতে হয়। বিক্রম ভাট পরিচালিত দুই এপিসোডের এই ওয়েব সিরিজটি Viu -তে দেখতে পারেন দর্শকরা।

5. Maaya
ওয়েব সিরিজটি বোল্ড এবং এরো’টিক কনটেন্টে ঠাঁ’সা রয়েছে। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন শামা শিকান্দার এবং বিক্রম ভাটের ইউটিউব চ্যানেল ‘VB On The Web’ তে দর্শকরা এটি দেখতে পাবেন।

6. Twisted
আপনি ‘VB On The Web’ -এ দেখতে পাবেন। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন অভিনেত্রী নিয়া শর্মা। এই ওয়েব সিরিজটি ইন্টারেস্টিং করার জন্য এতে মাত্র দুটো এপিসোডই রাখা হয়েছে।

7. G’andi Baat
ALT Balaji -র একটি বোল্ড ওয়েব সিরিজ এটি। এই ওয়েব সিরিজে ভারতের গ্রাম্য এলাকার অবাক করা যৌ’নতাকে তুলে ধরা হয়েছে।

8. I Love Us
প্রেমের কাহিনী। এই ওয়েব সিরিজটি আপনি ইউটিউবে দেখতে পাবেন।

9. Rain
বিক্রম ভাট পরিচালিত আরেকটি বোল্ড ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজে বরখা নামের এক মে’য়ের কাহিনী তুলে ধরা হয়েছে এবং মে’য়েটিকে তার পূর্ব পরিচিত চারজন লোক একটি বাড়িতে আ’টকে রাখে। তাদের মধ্যে একজন মে’য়েটিকে মৃ’ত দেখতে চায়।

10. One Night S’tand
এই ওয়েব সিরিজে একটি র’হস্যময়ী মে’য়েকে ও একজন অভিনেতাকে দেখানো হয়। Addatimes. com – এর এই ওয়েব সিরিজটি দেখার জন্য বেশ ইন্টারেস্টিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here