আবারও সেই ভ’য়াবহ স্মৃ’তিবিজ’ড়িত নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। দেশটির ক্রাইস্টচার্চ মসজিদে স’ন্ত্রাসী হা’মলার প্রত্যক্ষদর্শী হওয়ার প্রায় দুই বছর পর ফের দেশটিতে যাচ্ছে টাইগাররা।

মঙ্গলবার টাইগারদের বিপক্ষে হোম সিরিজের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আসছে মাসগুলোতে নিজেদের মাঠে চারটি দলের বিপক্ষে ক্রিকেট লড়াইয়ে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এই চার দলের তালিকায় রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের নাম।

সূচি অনুযায়ী আগামী বছরের মার্চের শুরুর দিকে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম’দের। এই সফরে কিউইদের স’ঙ্গে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবেন তারা।

মসজিদটিতে নামাজ পড়তে গিয়েছিলেন দলের বেশ কয়েকজন সদস্য। এর মধ্যে এক না’রীর অনুরোধে মসজিদে প্রবেশ না করে প্রা’ণে বেঁচে যান তারা। সেই ক্রাইস্টচার্চেই প্রায় দুই বছর পর আবার খেলতে নামবে টাইগাররা।

দুঃস্বপ্নের ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডের পর ২০ মার্চ ওয়েলিংটনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

দুই দিনের বিরতি শেষে ২৩ মার্চ থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ। নেপিয়ারে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচ হবে অকল্যান্ডে, ২৬ মার্চ এবং তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ২৮ মার্চ, হ্যামিল্টনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here