ঢাকাই চলচ্চি’ত্রের জন’প্রিয় চিত্র’নায়ক শাকিব খান। বর্তমান সময়ে চাহি’দা স’ম্প’ন্ন নায়ক তিনি। তার সি’নেমা মানেই হল মা’লি’কদের বাড়’তি আ’গ্রহ।

এবার তার স’ঙ্গে আ’লোচিত ও সমা’লো’চিত অভি’নেতা হিরো আ’লমে’র তুলনা করলেন নি’র্মা’তা মু’কুল নেত্রবা’দী। বি’ষয়’টি ব্যাখ্যা ক’রে এ পরি’চা’লক বলেন, ‘ইউ’টিউ’ব, ফেস’বুকে হি’রো আ’লমে’র একটা জ’নপ্রি’য়তা আছে।

আমাদে’র শাকিব খান নাম্বার ওয়ান শাকিব খান। এটা অ’স্বী’কা’র করা’র কোনো উ’পায় নেই। আমা’র জা’না’মতে ইউ’টিউব, ফেস’বুকে শা’কিব খানের চেয়ে কম জন’প্রিয় নন হিরো আ’লম। হিরো আলমের কিন্তু হলে দর্শ’ক নেই।

এক’দিনে তো আর শাকি’ব খান হয়নি, একদিনে মান্না হয়নি, তেমনি এক’দিনে হিরো আ’লমও হতে পারবে না। কিছু’টা সময় লাগবে। সবার সহ’যো’গিতা কামনা করছি।’

এছাড়াও অভি’নয় ক’রেছেন ‘মির সিরা’জী, তনু পাণ্ডে, রেহেনা জলি, নিরা’ঞ্জ’ন গুল’জার, কালা আ’জিজ প্রমুখ। পরিচা’লনা করে’ছেন এ আর মু’কুল নে’ত্রবাদি। গল্প লি’খেছেন পি’জি মো’স্তফা’। চিত্রনা’ট্য লিখে’ছেন দেলোয়ার জাহান ঝন্টু।

প্রাথমিক স্কুল খোলা নিয়ে নতুন যে ত’থ্য দিলেন গণশিক্ষা স’চিব

প্রাথমিক ও গণশিক্ষা ম’ন্ত্রণালয়ের সিনিয়র স’চিব আকরাম-আল-হোসেন বলেছেন, এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা মতো পরিস্থিতি দেশে সৃষ্টি হয়নি। ক’রোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাবে না।

শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ রাখা হবে কিনা শিক্ষা ম’ন্ত্রণালয়ের সাথে কথা বলে তা ঠিক করা হবে। সম্প্রতি গণমাধ্যমে তিনি এসব কথা বলেন।

এদিকে, ক’রোনা পরিস্থিতিতে দেশের শিক্ষা ব্যবস্থা, স’রকারের গৃহীত বিভিন্ন সি’দ্ধান্ত, বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত গুজব ও ভিত্তিহীন সংবাদ ও চলতি বছরের এইচএসসি পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য দিতে আগামী বুধবার বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওই সংবাদ সম্মেলনেও নতুন ছুটির ঘোষণা আসতে পারে বলে ধারণা করছেন শিক্ষা সংশ্লিষ্টরা। কেউ কেউ মনে করছেন, সব মিলিয়ে অক্টোবর মাসে পুরোটা জুড়েই শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি থাকতে পারে।

শিক্ষা ম’ন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ৩ অক্টোবরের পর শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো অন্তত ১৫ থেকে ৩০ দিন পর্যন্ত বাড়তে পারে।

তবে নতুন করে কতদিন ছুটি বাড়ানো হবে সে বি’ষয়ে ম’ন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটির সি’দ্ধান্ত নেবে। চলতি সপ্তাহেই ছুটির বি’ষয়ে স’রকারি সি’দ্ধান্ত আসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here