হোয়াইট হাউসে প্রবেশের প্রথম দিনেই প্যারিস জলবায়ু চুক্তিতে ফেরার প্রতিশ্রুতি দিলেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন।

প্যারিস জলবায়ু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই আদেশ কার্যকরের দিনেই

জো বাইডেন নিজের প্রতিশ্রুতির কথা বলেছেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এএফপি জানিয়েছে, গতকাল বুধবার বিশ্বের প্রথম দেশ হিসেবে আন্তর্জাতিক জলবায়ু চুক্তি থেকে সরে গেল কোনো দেশ। কিন্তু প্রেসিডেন্ট হলে তাতে

ট্রাম্প আগ্রাসীভাবে জীবাশ্ম জ্বালানি শিল্পকে চ্যাম্পিয়ন করেছেন, জলবায়ু পরিবর্তন বিজ্ঞানকে প্রশ্ন করেছেন এবং অন্যান্য পরিবেশ সুরক্ষা দুর্বল করেছেন।

আরও পড়ুন=আমেরিকার ভার্মন্ট অঙ্গরাজ্যের রিপাবলিকান গভর্নর ফিল স্কট বলেছেন, তিনি তার দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন এবং প্রেসিডেন্টের জন্য ডেমোক্র্যাটিক মনোনীত

প্রার্থী জো বাইডেনকে ভোট দিয়েছেন।জীবনে এবারই প্রথম ডেমোক্র্যাটিক পার্টির কোনো প্রেসিডেন্ট প্রার্থীকে ভোট দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট না দেয়ার বিষয়টি মঙ্গলবার প্রকাশ্যেই সাংবাদিকদের জানিয়েছেন স্কট। এদিকে বাইডেনকে ভোট দেয়ার ঘোষণার

পরই স্কট পুনর্নির্বাচনে জয়ী হয়েছেন বলে মঙ্গলবার রাতে খবর প্রকাশ হয়।এর আগে আগস্টের শেষ দিকে স্কট ইঙ্গিত দিয়েছিলেন,

তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দেবেন না, তবে তিনি কাকে ভোট দেবেন তখন তা নিশ্চিত করেননি।

দুধের স’ঙ্গে নে’শাদ্র’ব্য খা’ইয়ে গভীর রাতে পু’ত্রবধূ’কে ধ”র্ষ’ণ

বগুড়ার শিবগঞ্জ উপজে’লায় পু’ত্রবধূকে ধ”ণের অ’ভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার রাতে এ ঘটনায় অ’ভিযুক্ত শ্বশুরকে গ্রে’প্তার করা হয়েছে।

গ্রে’প্তার ব্য’ক্তির নাম মিলন মিয়া (৫৫)। তিনি বিহার ইউনিয়নের বিহার উত্তরপাড়া গ্রামের বাসিন্দা। আজ সোমবার দুপুরে মিলন মিয়াকে আ’দালতের মাধ্যমে বগুড়া কা’রাগারে পাঠানো হয়।

মা’মলা সূত্রে জানা গেছে, মিলন মিয়ার ছে’লে সঙ্গে তিন বছর আগে পাশের গ্রামের এক মে’য়ের বিয়ে হয়। বিয়ের পর স্বা’মী ট্রাকের হেলপার হিসেবে কাজ শুরু করে।

যে কারণে গৃ’হবধূর স্বা’মী ২০-২১ দিন পর পর বাড়ি আসে। এই সুযোগে পু’ত্রবধূর ও’পর কু’নজর পড়ে শ্ব’শুড়ের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here