উপমহাদেশের সমাজে যৌ’ন নি’র্যাতনের শি’কার না’রীদেরকে পদে পদে শি’কার হতে হয় নানা বি’ড়ম্বনার। যেন নি’র্যাতিত হওয়াটাই তাদের ‘অ’পরাধ’।

ক্ষেত্রবিশেষে বিচার পেলেও পরবর্তীতে তাদের বেশিরভাগেরই আর সং’সার করা হয়ে ওঠে না বিভিন্ন কারণে। তাদেরকে বিয়ে ক’রতে চান না বেশিরভাগ পু’রুষই।

কিন্তু এবার সম্পূর্ণ ভিন্ন ধরনের দৃ’ষ্টান্ত গড়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের এক তরুণ।পশ্চিমবঙ্গের কুলতলি এলাকার ওই তরুণ স্বেচ্ছায় বিয়ে করেছেন ধ”ণের শি’কার এক

ত’রুণীকে। ওই না’রী নিজের দাদুর হা’তে যৌ’ন নি’র্যাতনের শি’কার হ’য়েছিলেন বলে জানিয়েছে ভা’রতীয় গণমাধ্যম।

বাড়িতে কেউ না থাকার সুযোগে পরপর পাঁচদিন তাকে ধ”ণ করে দাদু। মে’য়েটি তখন ৮ম শ্রেণির ছা’ত্রী।তখন ঘটনাটি পূর্বপরিচিত ওই যু’বককে জানায় না’বালিকা।

পরে তার ও একটি স্বে’চ্ছাসেবী প্রতিষ্ঠানের সহযোগিতায় নি’র্যাতিত না’রীদের আ’শ্রয়কেন্দ্রে (হোম) গিয়ে ওঠেন ওই না’রী। তারপরেও ওই যুব’কের স’ঙ্গে তার যোগাযোগ ছিল।

১৮ বছর বয়স হলে মে’য়েটি অন্যত্র গিয়ে ওঠেন।এরপর একদিন ওই যু’বকের কাছে বিয়ের ইচ্ছা প্রকাশ করলে তিনি রাজি হয়ে যান। এরপর হোমের কর্তৃপক্ষকে বি’ষয়টি জানান ত’রুণী। কর্তৃপক্ষের সহায়তায় সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসেন তারা।

বাইডেনের নিজ মুখে হাদিস, ফেসবুকে ভাইরাল (ভিডিও)

বর্তমানে সমগ্র বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। আর ২৬৪ ইলেকটোরাল ভোট নিয়ে বর্তমানে এগিয়ে আছেন ডেমোক্রেট প্রার্থী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

এখনও গণনা বাকি থাকা ৬ টি রাজ্যের একটিতে জয় পেলেই যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবেন জো বাইডেন। আর এমন সময়েই

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জো বাইডেনের একটি হাদীস ভাইরাল হয়েছে, যেখানে তাকে যুক্তরাষ্ট্রের মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে বলতে শোনা গেছে:

“হযরত মোহাম্মদের একটি হাদীসে নির্দেশ করা হয়েছেঃ তোমাদের কেউ কোনো অন্যায় সংঘটিত হতে দেখলে সে যেন তা নিজ হাতে প্রতিরোধ করে। তা সম্ভব না হলে

যেন মুখে প্রতিবাদ করে। যদি তাও সম্ভব না হয় তবে যেন মন থেকে ঘৃণা করে।”এরপর বাইডেন বলেন, আমেরিকার অনেকেই এই দীক্ষা নিয়ে জীবনধারন করেন এবং যুক্তরাষ্ট্রের নীতির সাথে এটি সামঞ্জস্যপূর্ণ।

এসময় তিনি আরও বলেন, তাদের এমন একটি প্রশাসন ও এমন একজন প্রেসিডেন্ট প্রাপ্য যারা এসব উদ্যোগে তাদের সাথে কাজ করবে এবং তাদের সমর্থন করবে। বাইডেন জানান,

প্রেসিডেন্ট নির্বাচিত হবার সৌভাগ্য হলে সবাই একসাথে মিলে ভুলকে ঠিক করতে এবং পৃথিবীকে আরো সুন্দর করতে কাজ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here