আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নাটকীয় ভোটের লড়াই চলছে জর্জিয়ায়, গণনার একেবারে শেষ পর্যায়ে এসে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে

এগিয়ে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।জর্জিয়ায় বাইডেন পেয়েছেন ৪৯ দশমিক ৩৯ শতাংশ ভোট। ট্রাম্প আছেন ৪৯ দশমিক ৩৭ শতাংশ ভোট নিয়ে। ট্রাম্প থেকে

শূন্য দশমিক ২ শতাংশ ভোটে এগিয়ে বাইডেন। রাজ্যের ভোট গণনা শেষ হলেও চূড়ান্ত ফলাফল এখনও আসেনি।জয়ের জন্য বাইডেনের দরকার মাত্র ৬টি ইলেকটোরাল কলেজ ভোট।

জর্জিয়ায় ইলেকটোরাল কলেজ ভোট ১৬টি। সেখানে বাইডেন জয়ী হলে প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল কলেজ ভোট ছাড়িয়ে যাবেন বাইডেন।

এসব রাজ্যের ফলাফলই নির্ধারণ করে দেবে দুই প্রার্থীর ভাগ্য।এদিকে জো বাইডেনের নিরাপত্তা জোরদারের ঘোষণা দিয়েছে সেদেশের গোয়েন্দা সংস্থা।

মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট এ তথ্য জানিয়েছে। এছাড়া বাইডেনের বাসভবন ও এর আশেপাশের এলাকায় বিমান উড্ডয়ন নিষিদ্ধ করেছে মার্কিন ফেডারেল বিমান উড্ডয়ন কর্তৃপক্ষ।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, আজ (শুক্রবার) জো বাইডেন ভাষণ দিতে পারেন, এমন তথ্য গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন বাইডেনের এজেন্টরা।

তবে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এ বিষয়ে মন্তব্য করতে চাননি। তিনি বলেছেন, তার সংস্থা শীর্ষ কর্মকর্তাদের নিরাপত্তার ব্যবস্থা সম্পর্কে মন্তব্য করে না।

এ বিষয়ে জো বাইডেনের সহযোগীরাও কথা বলতে রাজি হননি। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এখনো জয়-পরাজয়ের আনুষ্ঠানিক ঘোষণা না এলেও গন্তব্যের খুব কাছেই পৌঁছে গেছেন ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন।

কর্মস্থল থেকে ফেরার পথে অ’ন্তঃসত্ত্বা নার্সকে নির্জন জঙ্গলে নিয়ে যায় ৪ যুবক

সারাদেশঃ কুমিল্লায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে অ’ন্তঃসত্ত্বা নার্সকে গণধ”ণের চেষ্টা করার অ’ভিযোগ পাওয়া গেছে। এতে ওই নার্স মাথায় আ’ঘাত পেয়েছেন।

এ ঘটনায় রিয়াদ (২২) নামের একজনকে আ’টক করেছে পুলিশ। কুমিল্লার আদর্শ সদর উপজে’লার কালির বাজার ইউনিয়নের মোস্তফাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ওইদিন রাত ১১টার দিকে নি’র্যাতিত ওই নার্সকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এ ঘটনায় জ’ড়িত অপর এক যুবক প’লাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, কালির বাজার এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টারে নার্স হিসেবে কাজ করেন ওই নারী। বুধবার সন্ধ্যার পর কর্মস্থল থেকে

বাড়িতে ফেরার পথে মোস্তফাপুর এলাকায় তাকে রাস্তা থেকে তুলে পার্শ্ববর্তী নির্জন জঙ্গলে নিয়ে যায় চারজন যুবক।এ সময় ওই যুবকরা তাকে ধ”ণের চেষ্টা করে।

ধ’স্তাধ’স্তি ও তাদের হাতে থাকা টর্চলাইটের আ’ঘাতে আ’হত হন তিনি। এক পর্যায়ে দৌঁড়ে পা’লিয়ে আসেন ওই নার্স।

এ ঘটনার খবর পেয়ে কুমিল্লা কোতয়ালী থানা ও নাজিরা বাজার পুলিশ ফাঁ’ড়ির সদস্যরা ঘটনাস্থলে যান। পরে তারা এ ঘটনায় অ’ভিযুক্ত একজনকে আ’টক করেন।

ওই নার্সের মামা জানান, প্রতিদিনের মতো বুধবার রাতে কর্মস্থল থেকে বাড়িতে ফেরার পথে সড়কের পাশের মাচায় বসে থাকা স্থানীয় ওই ব’খাটেরা তার ভাগ্নির পথরোধ করে।

পরে তাকে নির্জন স্থানে তুলে নিয়ে নি’র্যাতন করে তারা। ধ’স্তাধ’স্তির সময় ব’খাটেরা তাকে টর্চ লাইট দিয়ে আ’ঘাত ও মা’রধর করে। এরপর সে দৌঁড়ে পা’লিয়ে এসে পুলিশকে ঘটনাটি জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here