“তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে ফ্রান্স” এমনটাই জানিয়েছেন ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জিন-ইয়েভস লে ড্রিয়ান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মিডেল ইস্ট মনিটর।

জিন-ইয়েভস লে বলেন, বিদ্বেষ ও সহিংসতার ঘোষণা দিয়েছেন এরদোয়ান। প্রতিনিয়ত তিনি এসব প্রচার করছেন যা অগ্রহণযোগ্য। ফ্রান্স সরকার এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, তুরস্কভিত্তিক বেশ কয়েকটি সংগঠন, ব্যবসায়িক প্রতিষ্ঠান ও রেস্টুরেন্টের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে। এছাড়া ফ্রেঞ্চ মুসলিম নামে

এক এনজিও’র ওপরও আরোপ হতে পারে নিষেধাজ্ঞা। এর মালিক তুরস্কে ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।উল্লেখ্য গত মাসে ফ্রান্সের ম্যাগাজিন শার্লি হেব্দোতে সম্প্রতি

কার্টুন প্রকাশ ও প্রদর্শনী বন্ধকে স্বাধীন মত প্রকাশের উপর আঘাত বলে আখ্যা দেন তিনি। একইসঙ্গে মুসলিম বিচ্ছিন্নতাবাদ মোকাবিলায় কঠোর আইন প্রণয়নের প্রতিশ্রুতি দেন তিনি।

এরপরই ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে গোটা মুসলিম বিশ্বে। প্রিয়নবীকে অপমানের জবাবে শুরু হয় তুমুল বিক্ষোভ ও প্রতিবাদ। দেশে দেশ ছড়িয়ে পড়ে ফ্রান্স বয়কটের ডাক।

তুরস্কে অবস্থানরত ফ্রান্স রাষ্ট্রদূতকে তলব করা হয়।ঘটনার পর এরদোয়ান ফ্রান্স প্রেসিডেন্টকে মানসিক রোগী হিসেবে আখ্যা দিয়ে বলেন, ম্যাক্রোর চিকিৎসা প্রয়োজন।

ফ্রান্স পররাষ্ট্রমন্ত্রী বলেন, তুরস্ক শুধু ফ্রান্সকেই টার্গেট করছে না। তারা পুরো ইউরোপের সংহতিকে প্রশ্নবিদ্ধ করছে। কোনো যুক্তি ছাড়া এরদোয়ান ফ্রান্সের সমালচনা করছেন। এর ফলে তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ হতে পারে।

কর্মস্থল থেকে ফেরার পথে অ’ন্তঃসত্ত্বা নার্সকে নির্জন জঙ্গলে নিয়ে যায় ৪ যুবক

সারাদেশঃ কুমিল্লায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে অ’ন্তঃসত্ত্বা নার্সকে গণধ”ণের চেষ্টা করার অ’ভিযোগ পাওয়া গেছে। এতে ওই নার্স মাথায় আ’ঘাত পেয়েছেন।

এ ঘটনায় রিয়াদ (২২) নামের একজনকে আ’টক করেছে পুলিশ। কুমিল্লার আদর্শ সদর উপজে’লার কালির বাজার ইউনিয়নের মোস্তফাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ওইদিন রাত ১১টার দিকে নি’র্যাতিত ওই নার্সকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এ ঘটনায় জ’ড়িত অপর এক যুবক প’লাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, কালির বাজার এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টারে নার্স হিসেবে কাজ করেন ওই নারী। বুধবার সন্ধ্যার পর কর্মস্থল থেকে

বাড়িতে ফেরার পথে মোস্তফাপুর এলাকায় তাকে রাস্তা থেকে তুলে পার্শ্ববর্তী নির্জন জঙ্গলে নিয়ে যায় চারজন যুবক।এ সময় ওই যুবকরা তাকে ধ”ণের চেষ্টা করে।

ধ’স্তাধ’স্তি ও তাদের হাতে থাকা টর্চলাইটের আ’ঘাতে আ’হত হন তিনি। এক পর্যায়ে দৌঁড়ে পা’লিয়ে আসেন ওই নার্স।

এ ঘটনার খবর পেয়ে কুমিল্লা কোতয়ালী থানা ও নাজিরা বাজার পুলিশ ফাঁ’ড়ির সদস্যরা ঘটনাস্থলে যান। পরে তারা এ ঘটনায় অ’ভিযুক্ত একজনকে আ’টক করেন।

ওই নার্সের মামা জানান, প্রতিদিনের মতো বুধবার রাতে কর্মস্থল থেকে বাড়িতে ফেরার পথে সড়কের পাশের মাচায় বসে থাকা স্থানীয় ওই ব’খাটেরা তার ভাগ্নির পথরোধ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here