চট্টগ্রামের সীতাকুণ্ডে এক গৃ’হবধূর আ’পত্তিকর ছবি তার স্বা’মীর কাছে পাঠিয়ে সং’সার ভা’ঙার চে’ষ্টা করায় এক ব’খাটেকে গ্রে’প্তার করেছে পুলিশ।

বুধবার বিকালে তাকে গ্রে’প্তার করা হয়। গ্রে’প্তারকৃত ব’খাটে যুব’কের নাম মো. আসলাম (২২)। তিনি উপজে’লার সৈয়দপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের মো. সাহাব উদ্দিনের ছে’লে।

থানা সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের সৈয়দপুর ইউনিয়নের সৈয়দপুর এলাকার যু’বক মো. আসলামের সঙ্গে একই এলাকার এক গৃ’হবধূর ব’ন্ধুত্বের স’ম্পর্ক ছিল।

এই স’ম্পর্কের কারণে মে’য়েটির কিছু গো’পনীয় ছবি তু’লে নেয় আসলাম। এক পর্যায়ে এসব ছবি ব্যবহার করে আসলাম মে’য়েটির কাছে আ’পত্তিকর প্র’স্তাব দেয়।

সীতাকুণ্ড থানার ওসি (ত’দন্ত) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ব’খাটে আসলাম গৃ’হবধূর আ’পত্তিকর ছবি তার স্বা’মী কাছে পাঠিয়ে

সং’সার ভা’ঙার চেষ্টা করে। এই অ’ভিযোগ পেয়ে আমরা তাকে গ্রে’প্তার করেছি। এ বি’ষয়ে তথ্য প্রযুক্তি আইনে মা’মলা দা’য়েরের প্রক্রিয়া চলছে।’

স্বামীর বয়স ৪০ পার হলে আপনাকে যে ছয়টি বিষয়ে খেয়াল রাখতে হবে

আপানার স্বামীর বয়স যখন ৪০ পার; তখন আপনাকে জানতে হবে কিছু বিশেষ তথ্য – সকাল সকাল তুমুল অশান্তি। ভালো বাংলায় বলতে গেলে দাম্পত্যকলহ।

শুধু দাম্পত্য সমস্যাই নয়, চল্লিশ পেরনো পুরুষের জীবন আরো নানা জটিলতায় পূর্ণ।এই বয়সে শুরু হয় নানাবিধ শারীরিক সমস্যা।হার্টের অসুখ, ডায়াবেটিস, হঠাৎ মোটা হয়ে যাওয়া,

কোলেস্টেরল বেড়ে যাওয়া, ফ্যাটি লিভার সব এই বয়সেই দেখা দেয়। চিন্তায় পড়ে গেলেন? স্বামী যখন চল্লিশের ক্রাইসিস সময় পার করছেন, তার এই সময়টাতে আপনিই দাঁড়াতে পারেন তার হাত ধরে। কীভাবে?

চলুন দেখে নেওয়া যাক-১. খাওয়া-দাওয়া – সকালের নাস্তা কখনো মিস করতে দেবেন না। সকাল নয়টার মধ্যে নাস্তার অভ্যাস গড়ে তুলুন। বেশি রাত করে রাতের খাবার দেবেন না।

এক-দুই দিন রাত হয়ে যেতেই পারে, কিন্তু প্রতিদিন যেন খাবারে দেরি না হয় তা খেয়াল রাখুন।২. ব্যায়াম – চল্লিশ পেরিয়ে গেলে ব্যায়াম অত্যাবশ্যক হয়ে দাঁড়ায়।

সকালেই যে ব্যায়াম করতে হবে তার কোনো মানে নেই।অফিস থেকে ফিরেও করা যায়। দৌড়ানো, সাঁতার কাটা, জোরে হাঁটা, সাইকেল চালানো খুব ভালো ব্যায়াম।

ছুটির দিনে স্বামীকে উৎসাহ দিতে আপনিও তার সঙ্গী হয়ে হাঁটতে বের হয়ে যান।৩. অস্বাস্থ্যকর অভ্যাস – কোলেস্টেরল, উচ্চ রক্তচাপ,

ডায়েবেটিসের সঙ্গে সঙ্গে কিছু অস্বাস্থ্যকর অভ্যাসও চল্লিশের পর পুরুষদের বিপদ ডেকে আনে। সিগারেট বা মদ্যপানের নেশা শরীরে প্রভাব ফেলে মারাত্মকভাবে।

ফ্যাটি লিভার এই বয়সের পুরুষদের একটা সাধারণ সমস্যা। ফ্যাটি লিভার থেকে হয়ে যেতে পারে লিভার সিরোসিস। এছাড়া এই বয়সে অ্যাজমা, ব্রঙ্কাইটিসের সমস্যা আরো বেড়ে যায়।

আপনি হয়তো হুট করেই স্বামীর অস্বাস্থ্যকর অভ্যাস দূর করে ফেলতে পারবেন না। তবে এ সম্পর্কে তাকে বুঝিয়ে বলতে পারেন। বিভিন্ন আর্টিকেল তাকে পড়তে দিয়ে এ বিষয়ে ওয়াকিবহাল করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here