নেটপাড়া জুড়ে প্রতিদিন অ’গুনতি ভিডিও ভা’ইরাল (viral video) হয়। যার মধ্যে অনেকগুলিই পশুপাখির।

পশুপাখিরা মানুষের আদব কায়দা নকল করে ভা’ইরাল হয়ে যায়। পশুপাখিদের মধ্যে মানুষের সাথে যে প্রানীর সব চেয়ে বেশী মিল তা বানর।

সম্প্রতি কাকো নামের এক পোষা বানরের এক ভিডিও তুমুল ভা’ইরাল হয়েছে নেটদুনিয়ায়৷ এর আগেও কাকোর নানান ভিডিও ভা’ইরাল হয়েছে। ঠিক মানব শিশুর মতই ছটফটে কাকো। মায়ের কাজে হাত মিলিয়ে সে বয়ে নিয়ে যায় রাইস কুকার।

মা যখন রান্নার জন্য চাল নেয় তখন তাকে দেখা যায় এক মুঠো চাল খপ করে মুখে পুরে নিতে। তারপর মায়ের পায়ে পায়ে ঘোরে সারা ঘর।

মা তাকে একটি লস্যি বা মিল্কশেক জাতীয় পানীয় খেতে দিলে সে শান্ত হয়৷ স্ট্র দিয়ে বাধ্য ছেলের মতই চুক চুক করে খেতেও দেখা যায় তাকে। পুরো ভিডিও জুড়েই তাকে দেখা যায় ডায়পার পরিহিত৷

তবে এবারের ভিডিওটি অন্যরকম। কাকোকে এই ভিডিওতে পরিবারের সাথে বসে ভাত খেতে দেখা যায়। বাধ্য ছেলের মতই মায়ের পাশে বসে ভাত খায় কাকো।

তবে নিজে হাতে এখনো ঠিক ভাবে খেতে শেখে নি কাকো। মা তাকে খাইয়েও দেয়। অন্যান্য ভিডিও এর মতই কাকোর এই ভিডিওটিও তুমুল ভা’ইরাল হয়েছে। দেখে নিন এই মিষ্টি ভিডিওটি

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ক্লাস খোলার মতো অবস্থা হলেই খুলবো। একইসঙ্গে অনলাইনে ক্লাসও চলবে। তবে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি মাথায় রেখেই

এ চিন্তাভাবনা করা হচ্ছে। বুধবার (২৫ নভেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী জানান, পহেলা জানুয়ারি বই বিতরণ করা হবে। আর ১৫ জানুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ হয়ে যাবে বলে আমরা আশা করছি।

উল্লেখ্য, করোনার কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরুর কথা ছিল। করোনার কারণে তা স্থগিত করা হয়।

আগামী বছরের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে বলে আগেই আভাস দিয়েছিলেন শিক্ষামন্ত্রী।

এক আলোচনায় দীপু মনি বলেন, সংকটের মধ্যেও আমরা পড়াশোনাকে চালিয়ে নিতে পেরেছি, চালিয়ে যাচ্ছি,

অবশ্যই এটি আমাদের কোনো আদর্শ পরিস্থিতি নয়। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে, তার মধ্যে আমরা চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here