দেশের এই সং’ক’ট’ময় অবস্থাতে নিত্য প্রয়োজনীয় জিনিস গু’’লির দাম আকাশছোঁয়া প্রতিদিনই বেড়ে চলেছে তাদের দাম। এর পাশাপাশি রান্নার গ্যাস পেট্রোল ডিজে’লের দাম যে বাড়বে এমনটা খুব স্বাভাবিক

তবে সে দাম বাড়াতে অ’স্ব’স্তির মুখে পড়েছে সাধারণ নাগরিকরা । তবে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বা’স ফেলতে চলেছে দেশবাসীর । তাদের জনক রয়েছে রান্নার গ্যাস সং’ক্রা’’ন্ত বেশ বড়সড় সু খবর।

এর আগে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছিল সেখানে বলা হয়েছিল যে আগামী সময় বাড়তে পারে গ্যাস সিলিন্ডারের দাম। কিন্তু অক্টোবর মাসের প্রথম দিকে দেখা গিয়েছিল যে দামের কোন পরিবর্তন হয়নি ।

কিন্তু ফের আরও একবার বড়োসড়ো সুখবর নিয়ে এলো সরকারি তেল প্রস্তুতকারী সংস্থা গু’’লি । সাধারণ মানুষের জন্য এই খবর সামনে আসে তা রীতিমতো উচ্ছ্বাসের বাঁধ ভে’ঙে’ছে সাধারণ মানুষের ।

যে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিস গু’’লোই পাশাপাশি বাড়তে পারে রান্নার গ্যাসের দাম। তবে ১৯ কেজির কমা’র্শিয়াল গ্যাস সিলিন্ডার ক্ষেত্রে বাড়ানো হয়েছিল ৭৫ টাকা ।

দেশের সবচেয়ে বড় তেল সংস্থা IOC-র ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, দিল্লিতে সিলিন্ডারের দাম অ’পরিবর্তিত রয়েছে অর্থাৎ গত মাসে যা দাম ছিল তাই থাকবে নভেম্বর মাসেও ৷

দিল্লিতে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম ৫৯৪ টাকায় স্থির রয়েছে , মুম্বইয়ে ৫৯৪, চেন্নাইয়ে ৬১০ টাকা, কলকাতায় ৬২০ টাকা ।

নভেম্বর মাসে ১৯ কিলোগ্রাম কর্মাশিয়াল গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে ৷ চেন্নাইয়ে সবচেয়ে বেশি ৭৮ টাকা প্রতি সিলিন্ডারে বৃ’দ্ধি করা হয়েছে ৷

১৯ কিলোগ্রাম কর্মাশিয়াল গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৩৫৪ টাকা ৷ কলকাতা ও মুম্বইয়ে ৭৬ টাকা বেড়েছে প্রতি সিলিন্ডারের দাম ৷

কলকাতায় দাম বেড়ে হয়েছে ১২৯৬ টাকা এবং মুম্বইয়ে ১১৮৯ টাকা ৷ দিল্লিতে কর্মাশিয়াল সিলিন্ডারের দাম হয়েছে ১২৪১ টাকা ৷ এই ধরনের খবর সামনে আশাতে রীতিমতো স্বস্তির নিঃশ্বা’স ফেলছে দেশবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here