যত দিন যাচ্ছে তত আমর’া উন্নত হয়েছি । তার সাথে সাথে উন্নত হচ্ছে আমা’দের জীবনধা’রা। সেইমতো আমা’দের জীবনধা’রা কে আরো মসৃণ ভাবে এগিয়ে নিয়ে যেতে বাজারে এসেছে বিভিন্ন ধরনের গাড়ি এবং বাইক ।

দামি বাইক কেনার শখ কমবেশি প্রতিটি ছেলে মেয়ের থেকে থাকে ।কারণ হাতের সামনে একটি নিজের বাইক থাকলে নিরুদ্দেশ হওয়া যায় যেকোনো জায়গায়।

তবে এর পাশাপাশি আপনাকে আপনার স্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে তার সাথে অবশ্যই পড়তে হবে হেলমেট ।বর্তমান যুগে পেট্রোল

এবং ডিজে’লের দাম বেড়ে যাওয়াতে বাইকের কেনার শখ মিটে গেছে অনেকে। আবার অনেকে নিজেদের দামি গাড়ি গু’লি তুলে রেখেছেন গ্যারেজে। রাস্তায় নেমেছেন সাইকেল নিয়ে ।

অনেকেই হয়তো ভাবেন ইলেকট্রিক স্কুটার এবং রিক্সার দাম অত্যন্ত। কিন্তু আপনি একদম ভুল ভাবছেন। যেহেতু এই ইলেকট্রিক স্কুটার

এবং রিক্সাতে একবার চার্জ দিলে মাত্র দৌড়াই অনেক বেশি কিলোমিটার তাই সেগু’লি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু দামের নিরিখে অত্যন্ত কম।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও দেখা যাচ্ছে যেখানে বলা হচ্ছে যে হাওড়াতে তে কে এন্টারপ্রাইজ বলে একটি ইলেকট্রিক স্কুটার, বাইক ও ইলেকট্রিক রিক্সার দোকান আছে ।

সেই দোকানে মিলছে অত্যধিক কম দামে স্কুটার বাইক এবং রিক্সা। তবে প্রতিটি স্কুটার বাইক এবং রিক্সার জন্য আলাদা আলাদা দাম ধার্য করা হয়েছে ন্যূনতম ২৭০০০ থেকে শুরু এইসব ইলেকট্রিক স্কুটার বাইক এর দাম।

তাই আপনি যদি চান যে রিকশা দিয়ে কোন ব্যবসা শুরু করতে বা আপনার শখের বাইক স্কুটার কিনতে তাহলে একবার ঘুরে আসুন এই দোকান থেকে ।

এর পাশাপাশি এই দোকানের আরো বিভিন্ন শাখা বর্ধমান পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুরে রয়েছে। আপনি চাইলে সেখান থেকেও যোগাযোগ করতে পারেন।

বঙ্গবন্ধুর ঘাতকদের শাস্তি না দেওয়ার প্রশ্নের উত্তর জিয়া দেননি

[প্রখ্যাত ভারতীয় সাংবাদিক, লেখক খুশবন্ত সিং ১৯৭৮ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাক্ষাৎকার গ্রহণ করেন। তিনি তাঁর সঙ্গে জিয়াউর রহমানের সাক্ষাৎকারের বিস্তারিত প্রকাশ না

করলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিয়ার বৈশিষ্ট্যের বৈপরীত্য উল্লেখ করেছেন। তিনি যখন জানতে চান বঙ্গবন্ধুর কোনো ঘাতককে কেন

গ্রেফতার করা বা শাস্তির বিধান করা হয়নি, তাঁর এ প্রশ্নের জবাবে কোনো মন্তব্য না করে জিয়া অস্থিরভাবে হাতঘড়ির দিকে তাকাচ্ছিলেন।]

শেখ মুজিবুর রহমান এবং রাষ্ট্রপতি জিয়াউর রহমান দুজনের সঙ্গেই আমার অনেকবার সাক্ষাৎ করার সৌভাগ্য হয়েছে। আমার জানামতে শুধু বাঙালি মুসলিম হওয়া ছাড়া

তাদের উভয়ের মধ্যে আর কোনো বিষয়ে মিল ছিল না। মুজিবের উচ্চতা ছিল একজন বাঙালির গড় উচ্চতার চেয়ে বেশি, তাঁর ছিল শরীর মাংসল এবং পরনে থাকত ঢিলেঢালা পোশাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here