কক্সবাজার সমুদ্র সৈকতে হ’য়রানির শিকার হয়েছেন এক নবদম্পতি। এমনই অভিযোগ পাওয়া গেছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি এমন অভিজ্ঞতার কথা লিখে জানিয়েছেন কক্সবাজার বেড়াতে যাওয়া একটি ফেসবুক গ্রুপে।

জাকারিয়া নামের ওই ব্যক্তি লিখেছেন, স্ব-স্ত্রীক গিয়েছি কক্সবাজার, যখনই বিচে নেমেছি এক দল লোক ডুব দিয়ে এসে আমার স্ত্রীর শরীর স্পর্শ করে। তাকে বললাম ভাই ডিস্টার্ব করতেছেন কেন?

দেখলাম তারা ১০/১২ জন একসাথে দৌড়ে এসে আমাকে মারবে এই অবস্থা। তাই কি আর করার ঐদিনই উঠে হোটেলে এসে কাপড় চেঞ্জ করে সোজা ঢাকায় চলে আসছি।

তিনি যুগল পর্যটকদের সতর্ক করে বলেন, ‘আপনারা যারা কাপল যাবেন একটু সতর্ক থাকবেন। লাল গেঞ্জি অথবা সাদা গেঞ্জি পরা একদল লোক বিচে থাকবে,

‘আপনার উচিৎ ছিল টুরিস্ট পুলিশকে ইনফর্ম করা, আর ওদেরকে দেখিয়ে দেওয়া। সাথে সাথে পুলিশ ওদের ধরে নিয়ে যেত। এর আগেও আএমন হয়েছে।

আমার সামনে ওই বার এমন হইছে। সাথে সাথে অ্যাকশন নিছে। টুরিস্ট পুলিশ টুরিস্টদের জন্য অনেক হেলফফুল।’তারেকুল নামে এক ব্যক্তি বলছেন,

‘কয়েকদিন আগে আমিও গিয়েছিলাম, আমি নিজে দেখেছি এমন করতে।’আয়শা নামের এক নারী বলছেন, ‘অন্তত ৯৯৯ এ একটা কল দেয়া দরকার ছিল।

হোটেলের রিসিপশনেও কমপ্লিন দিলে ওরাও কিছুটা হেল্প করে। যাই‌ হোক, সেফলি ফিরে এসেছেন, আলহামদুলিল্লাহ।’এ বিষয়ে টুরিস্ট

পুলিশের বক্তব্য জানতে চাওয়া হলে ঢাকা হেডকোয়ার্টারের একজন কর্মকর্তা বলেন, ‘আসলে সেখানে পর্যাপ্ত টুরিস্ট পুলিশ রয়েছে।

সৈকতে পুলিশ রয়েছে। আমাদের সবচেয়ে বড় ইউনিট কক্সবাজারে। যে কোনো প্রয়োজনে পর্যটকেরা তাদের সহায়তা নিতে পারবে।’

চরমোনাই পীর ও মামুনুল হকের গ্রেপ্তার দাবি সিলেট জেলা যুবলীগের

আবুল হোসেন, সিলেট প্রতিনিধি: বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা ও হুমকি প্রদান করায় ইসলামী আন্দোলনের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর)

ও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের গ্রেপ্তার দাবি করেছে সিলেট জেলা যুবলীগ।ভাস্কর্য নির্মাণের বিরোধীতার প্রতিবাদে সোমবার (৩০ নভেম্বর)

নগরীতে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচী থেকে এমন দাবি জানিয়েছেন যুবলীগের নেতারা।রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করছে সরকার।

এর বিরোধিতা করছে ধর্মভিত্তিক বেশ কয়েকটি দল। যাদের মধ্যে চরমোনাই পীর ও মামুনুল হক রয়েছেন। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হলে তা ভেঙ্গে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়ারও হুমকি দিয়েছেন তারা।

এর প্রতিবাদে সোমবার কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিল করে সিলেট জেলা যুবলীগ। বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশেজেলা যুবলীগ নেতৃবৃন্দ বলেছেন, স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তি আবারও মাথাচাড়া দিয়ে উঠার পায়তারা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here