শেরপুরে চিরকুট লিখে এক স্কুলছাত্রী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার কুঠুরাকান্দা পশ্চিমপাড়া এলাকায়।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে ওই এলাকা থেকে তার মরদেহ ও একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ।উদ্ধারকৃত চিরকুটে লিখা রয়েছে,

‘রাশেদকে তুমি বাঁচতে দিও না আম্মু। রাশেদ আমাকে তিলে তিলে শেষ করে দিয়েছে। রাশেদ এর কারণে আমি আমার জীবন শেষ করে দিলাম।

কারণ রাশেদের বাচ্চা আমার পেটে’।রাশেদ আমাকে বলেছিলো কোনদিন ভুলে যাবে না। এখন আমার সাথে রিলেশন রাখতে চায় না। পারলে তুমি আইনের আশ্রয় নিও।

এক পর্যায়ে বন্ধুদের সহযোগিতায় ওই স্কুলছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলে রাশেদ। চিরকুটের লেখা অনুযায়ী এরই মধ্যে সে গর্ভবতী হয়ে পড়ে।

তবে রাশেদ প্রেমের সম্পর্ককে অস্বীকার করে। এতে দিশেহারা হয়ে অভিমান আর লজ্জায় চিরকুট লিখে আত্মহত্যা করে ওই স্কুলছাত্রী।

পরে বৃহস্পতিবার রাতেই পুলিশ তার মরদেহ ও চিরকুট উদ্ধার করে থানায় নিয়ে আসে।চিরকুটে আরো লিখা রয়েছে, মৌসুমী, মেঘলা সাজেদা, আজাদ, খুশি, নিশি,

শফিক মোশারফ ও ময়নালের সহায়তায় তার ও রাশেদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং এ অনৈতিক ঘটনা ঘটে। এছাড়াও রাশেদের কাকা তামজিদসহ

তারা সবাই মিলে ওই স্কুলছাত্রীর জীবনটা শেষ করে দিয়েছে বলে চিরকুটে লিখা পাওয়া যায়। তাদেরকে ক্ষমা না করার জন্য লিখা রয়েছে ওই চিরকুটে।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, বৃহস্পতিবার রাতেই পুলিশ ওই স্কুলছাত্রীর মরদেহ ও একটি চিরকুট উদ্ধার করেছে।

মরদেহ ময়না তদন্তের জন্য শেরপুর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা রহমতুল্লাহ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা রাস্তায় নামলে ভাস্কর্যবিরোধীদের অস্তিত্ব থাকবে না!

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ হুঁ’শিয়ারি দিয়ে বলেছেন ‘যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বা’ধা ও ভা’ঙচুরের মতো ঘটনা ঘটানোর দুঃসাহস’

দেখাচ্ছেন স’রকারি কর্মকর্তা-কর্মচারীরা রাস্তায় নামলে তাদের অস্তিত্ব থাকবে না বলে । তিনি বলেছেন, ‘বাংলাদেশের অস্তিত্বকে যারা বা’ধাগ্রস্ত করার চেষ্টা করছেন,

তাদের দুঃসাহস না দেখানোর অনুরোধ জানাচ্ছি। আমরা সারা বাংলাদেশের ১০ লক্ষের অধিক স’রকারি কর্মচারী একসাথে আছি। এই বার্তাটুকু দেয়ার জন্য এখানে দাঁড়িয়েছি।

এই দুঃসাহস যারা করবেন তাদের কালো হাত ভে’ঙে দেয়া হবে। আপনারা যারা সেই দুঃসাহস করছেন তাদের বলছি, আজ আপনারা আমাদের প্র’তিবাদ মঞ্চে এনেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here