ভাস্কর্য ইস্যু নিয়ে দেশে নানান কথাবার্তা চলছে প্রতিনিয়ত এবং এই ভাস্কর্য ইস্যু নিয়ে ব্যাপক মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে

হেফাজত ইসলাম এবং অন্যান্য দলগুলো এর বিপক্ষে অবস্থান নিয়েছে এবং তারা চাইছে যাতে ভাস্কর্য নির্মাণ না হয় তবে ক্ষমতাসীন দল

আওয়ামী লীগ এবং তার বিভিন্ন অঙ্গ সংগঠন তাদের বিরোধিতা করছে এবং সরকারের অনেক নেতাকর্মী এই ভাস্কর্যের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের শাস্তির

দাবি জানাচ্ছেন তবে ইসলামী দলগুলো বলছেন যে কোরআন হাদিসের আলোকে এবং ইসলামের বিধান অনুযায়ী ভাস্কর্য নির্মাণ হারাম এবং এটি গুনাহের কাজ

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, ধোলাইপাড়ে নির্মাণাধীন ভাস্কর্য হবেই। ভাস্কর্যের কাজ চলবে।

’নির্মাণাধীন ভাস্কর্য নির্মাণের কাজ চলবে। আমরা ভাস্কর্য নির্মাণ করব। তারা (আলেম) যে প্রস্তাব দিয়েছে, এটা তাদের বিষয়। ভাস্কর্য বিভিন্ন দেশে হয়েছে।

জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতায় বক্তব্য দেওয়ায় ’রাষ্ট্রদ্রোহের’ অভিযোগে সোমবার দুটি মামলা করা হয়েছে ঢাকার আদালতে। মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এ আবেদন করেন।

আওয়ামী লীগ বা যুবলীগ কেন মামলা করল না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কি কোনো দলের, নন পলিটিক্যাল মঞ্চ থেকে করা ভালো বলে আমি মনে করি।

এ বিষয়ে সরকার কোনো পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, আমরা সরকারে আছি ক্ষমতায় আছি আমাদেরকে ঠাণ্ডা মাথায় থাকতে হবে।

কথায় কথায় মাথা গরম করলে চলবে না, বুঝে শুনে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।হেফাজতে ইসলামের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চাইছেন,

প্রধানমন্ত্রী সাক্ষাৎ দেবেন কিনা সেই প্রশ্নে কাদের বলেন, প্রধানমন্ত্রী সাক্ষাৎ দেবেন কিনা বা কবে দেবেন- এটা আমার জানা নেই।

হেফাজতের সঙ্গে সরকারের সম্পর্কের বিষয়ে প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের কওমি মাদ্রাসার ১৪ লাখ শিক্ষার্থী আছে।

তারা মূলধারা থেকে দূরে আছে। তাদের শিক্ষাব্যবস্থার মূলধারায় আনার জন্য দাবিটাকে ন্যায়সম্মত মনে হয়েছে। সে জন্য তাদের দাবি মেনে নেয়া হয়েছে। তার মানে এই নয়, তাদের সঙ্গে সমঝোতা করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, হেফাজত কোনো রাজনৈতিক সংগঠন নয় যে তাদের সঙ্গে রাজনৈতিক সমঝোতা করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here