ত্যেক পুরু’ষেরই (male) জানতে ই’চ্ছা করে তাদের শ’রীরের কোন কোন অ’ঙ্গগুলোকে না’রীরা বেশি পছন্দ করেন।

এই বি’ষয়ে এক গবে’ষণায় প্রায় ১০০ জন না’রীকে প্রশ্নটি করা হয় যে, পুরু’ষদের (male) কোন কোন অ’ঙ্গগুলো তাদের সবচেয়ে বেশি পছন্দের।

আর তাদের উত্তরের আনুপাতিক গড় হিসেবে নিচের ৭টি অ’ঙ্গের কথা উঠে আসে। এবার চলুন জেনে নেওয়া যাক সেগুলো কী কী-

চওড়া কাঁধ

তৈরি করা অস্বাভাবিক পেশী অনেক না’রীই অপছন্দ করেন। না’রীরা বলেন, পুরু’ষকে (male) তখনই অনেক বেশি আ’কর্ষণীয় দেখায় যখন নাকি তার পেশীবহুল বাহু টি-শার্টের মধ্য দিয়ে ফুটে ওঠে।

চওড়া বক্ষ

জিমে গিয়ে অস্বাভাবিক দে’হ তৈরি নয়, বরং যাদের প্রকৃতিগতভাবেই চওড়া বক্ষ রয়েছে তাদেরই পছন্দ করেন না’রীরা। সেইস’ঙ্গে চওড়া বক্ষের অধিকারী এ সব পুরু’ষের (male) স্ত’নের গড়নও তাদের বেশ ভালো লাগে।

সুমিষ্ট ঠোঁট

পুরু’ষের (male) সুমিষ্ট ঠোঁট অনেক বেশি পছন্দের অনেক না’রীর কাছে। তবে অধিকাংশ না’রীই চিকন ঠোঁ’টের অধিকারী পুরু’ষদেরই (male) বেশি পছন্দ করেন।

আ’কর্ষণীয় হিপ

পুরু’ষেরও হিপের সৌন্দর্য থাকা উচিত। হিপের স্বা’স্থ্য বেশি কমও না আবার বেশি মেদযুক্তও না এমন ধরনের হিপ না’রীরা পছন্দ করেন।

স্বা’স্থ্যকর হাত

অনেক পুরু’ষই (male) আছেন যাদের ব’য়সের তুলনায় হাতের স্বা’স্থ্যের গড়ন ঠিকভাবে হয়নি। পুরু’ষদের এমন বাহু একেবারেই অপছন্দ করেন না’রীরা।

তারা এমন হাত পছন্দ করেন যেখানে কোনও অতিরিক্ত মেদ থাকবে না। সেইস’ঙ্গে একেবারে রো’গাও হবে না।

প্রশ্ন: একটা মে’য়ের কত বছর ব’য়সে বিয়ে করা উচিত? বা মে’য়েদের বিয়ের ব’য়স (age) কত হলে ভাল এবং কেন ?

একটা ছেলের থেকে মে’য়ের (girl) মানষিক চিন্তাধারা, বাস্তবতার জ্ঞান ইত্যাদি আগে হয় যার কারণে মে’য়েদের বিয়ে ছেলেদের আগে হওয়ার কারণ হয়।

জানামতে হযরত আয়েশা (রাঃ) এর বিয়ে ৯ বছর, হযরত ফাতিমা (রাঃ) বিয়ে ১৫ বছর ব’য়সে (age) এবং তাদের তারা সু’খী ছিলো। তাই বর্তমান সময় অনযায়ী মে’য়ের বিয়ে ১৪-১৫ থেকে ৩০ ভিতর হওয়াই ভালো।

এর ভিতর আবার অনেক বি’ষয় মাথায় রাখতে হবে। যেমন: ১৪-১৫ বছর ব’য়সে (age) গ’র্ভধারণ করতে পারবে কিনা। যা অনেকসময় মে’য়েটির (girl) মৃ’ত্যুর কারণ হয়।

তারপর মে’য়ে (girl) সংসার ভালো সামলাতে পারবে কিনা। এক্ষেত্রে হয়তো দেখা যায় অনেক স্বা’মী তার ১৪-১৮ বছরের অল্প ব’য়সের (age) স্ত্রীর কাছে ২১ থেকে বেশি ব’য়সের স্ত্রীর মতো আচরণ, কাজকর্ম ইত্যাদি আশা করে। যা স’মস্যা কারণ হয়।

আবার অনেকের এসব বি’ষয়ের ক্ষ’মতা ১৪-১৫ বছর ব’য়সে (age) অর্জন করে যার কারণে তারা সু’খী হয়।

এরপরের বি’ষয় মে’য়ের (girl) পড়ালেখা । অনেক মে’য়ের পড়ালেখা অনেক ভালো। সে ভালো ডাক্তার , ইঞ্জিনিয়ার বা ভালো কিছু হয়ে ভালো ক্যারিয়ার গড়তে চায়। এক্ষেত্রে তার পড়ালেখা ন’ষ্ট করে বিয়ে না দেওয়াই ভালো। আবার,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here