জাল টাকা উ’দ্ধার, অ’স্ত্র ও মা’দকের পৃথক তিন মা’মলায় গ্রে’ফতার নরসিংদীর জে’লা যুব ম’হিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক

পাপিয়ার ১৫ দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত। তার স্বা’মী মফিজুর রহমানেরও ১৫ দিনের রি’মান্ড মঞ্জুর করা হয়েছে।

গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান ও মোহাম্ম’দ জসীম এ রি’মান্ড মঞ্জুর করেন।

এর মধ্যে বিমানবন্দর থানার জাল টাকা উ’দ্ধারের মা’মলায় ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান পাঁচ দিন, শেরেবাংলা নগর থানার অ’স্ত্র ও

রাজধানীর বিভিন্ন অভিজাত হোটেলে অবস্থান করে সুন্দরী যুবতীদের দিয়ে পাপিয়া পরিচালনা করতেন অ’বৈধ দে’হব্যবসা। প্রাথমিক জি’জ্ঞাসাবাদে পাপিয়া ও

তার স্বা’মী অনেক অ’পরাধের কথা স্বীকার করেছেন। কারো মাধ্যমে কোনো কাজ হাসিল করতে চাইলে সুন্দরী যুবতীদের মাধ্যমে ওই ব্যক্তিকে পাপিয়া কৌশলে তার ডেরায় নিয়ে আসতেন।

পরে গো’পন ক্যামেরায় ধারণ করা ভিডিও ক্লিপসের ভ’য় দেখিয়ে টার্গেট পূরণ করতেন তিনি। মানসম্মানের ভ’য়ে ওই ব্যক্তিরাও

পাপিয়ার নির্দেশের বাইরে যাওয়ার সাহস দেখাতেন না। এরই মধ্যে পাপিয়া-সুমন দম্পতি তাদের ব্যবসার নেটওয়ার্ক বিস্তৃত করেছেন দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও।

পি’স্তল নিয়ে বানানো তার একটি টিকটক ভিডিওর পাশাপাশি আরো দুটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।প্রথম ভিডিওতে দেখা যায়, এক যুবক বসে আছেন।

একটি পি’স্তল তাক করা সেই যুবকের দিকে। হঠাৎ গু’লির শব্দ। এরপরই দেখা মেলে পাপিয়ার। তার হাতে পি’স্তল। এই ভিডিওতে ‘গোলাবি আঁখে’ শিরোনামের একটি গানে পারফর্ম করতে দেখা যায় তাকে।

অন্য দুটি ভিডিওতে তাকে আরবী গান এবং ‘হৃদয়ের রঙ’ শিরোনামের একটি বাংলা গানের স’ঙ্গে সুর মেলাতে ও পারফর্ম করতে দেখা যায়।

স’রকারি চাকরি প্রার্থীদের এবার বড় সু’খবর দিয়েছে স’রকার

ক’রোনা ভাই’রাস দেখা দেওয়ার পর থেকে দেশের সকল চাকরির পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়। তবে অনেকে চাকরি প্রার্থীদের ব’য়স শেষের দিকে।

এ জন্য এই সকল চাকরি প্রার্থীরা বর্তমানে অনেক টেনশনে রয়েছে।আর এই পরিস্থিতিতে তারা আবার কবে পপরীক্ষা দিতে পারবে তার জন্য অনেক চিন্তায় রয়েছেন।

তবে এবার স’রকারের পক্ষ থেকে স’রকারি চাকরি প্রার্থীদের জন্য বড় সু’খবর এসেছে।ক’রোনাভা’ইরাসেের কারণে ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে পাঁচ মাসের বেশি সময় ছাড় দিয়েছে স’রকার।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন ম’ন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স’রকারি চাকরি প্রত্যাশীদের এ সুযোগ দেয়া হচ্ছে।

ক’রোনাভা’ইরাসেের সং’ক্র’মণ প্রতিরোধে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার স’ঙ্গে স্থগিত ছিল স’রকারি-বেস’রকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এর মধ্যে অনেকেরই ব’য়স পেরিয়ে গেছে ৩০ বছর।

দু’র্যোগকালীন ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে পাঁচ মাসের বেশি সময় ছাড় দিয়েছে স’রকার। ২৫ মার্চ যাদের ব’য়স ৩০ বছর হবে তারা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন।

সবশেষ ২০১৭ সালে পরিসংখ্যান ব্যুরোর যে শ্রমশ’ক্তি জরিপ হয়েছিলো তাতে দেখা যায়, দেশে মোট কর্মক্ষম জনগোষ্ঠী ছয় কোটি ৩৫ লাখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here