কিছুদিন আগেই ছোটপর্দার তারকা অভিনেত্রী শবনম ফারিয়ার সংসার ভেঙে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেই বিচ্ছেদের খবরটি জানিয়েছেন তিনি।

বিচ্ছেদের পর নেটিজেনদের কটু আক্রমণ থেকে রক্ষা পেতে ফেসবুককে সাময়িক বিদায় জানিয়েছিলেন ফারিয়া।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবারও ফিরেছেন সামাজিক যোগাযোগের এ মাধ্যমে। বছরের প্রথম দিনে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ফিরেছেন ফারিয়া।

সোমবার (৪ জানুয়ারি) নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এ অভিনেত্রী।সেখানে লিখেছেন, ‘শান্তিনগর থেকে বনানী একটা ডাইরেক্ট রাস্তা/ফ্লাইওভার/আন্ডারগ্রাউন্ড রাস্তা,

ফারিয়ার স্ট্যাটাসে অভিনেত্রী আশনা হাবিব ভাবনা লিখেছেন, ‘বনানী বাসা নাও প্লিজ। আমিও আসব থাকতে।’ তার নীচে ফারিয়া উত্তর দিয়েছেন,

‘না না, তুমি ধানমন্ডি থাকো!!! আমি এখন ১০০ ভাগ খাঁটি সিঙ্গেল! সুন্দর ছেলে দেখা আমার নৈতিক দায়িত্ব!!! এমন কইরো না আমার সাথে!’

ফারিয়ার এ প্রতিউত্তর হাস্যরস তৈরি করেছে নেটিজেনদের মাঝে। শতাধিক ‘হা হা’ রিয়েক্ট পড়েছে কমেন্টসটিতে।
কোন জিনিসের গন্ধ পেলে না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় ১০০ গুন

যে জিনিসের গন্ধ পেলে না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় ১০০ গুন- সু’খদায়ক বা স্যাটিস্ফায়িং একটি যৌ’ন মি’লনের প্রথম শর্ত হচ্ছে আপনার পার্টনারের প্রতি শ্রদ্ধাশীল হওয়া।

আপনি যে আ’নন্দ পাচ্ছেন সেও ততটুকূ আ’নন্দ পাচ্ছেন কী না তা যখন আপনি নিশ্চিত করতে উৎসাহিত হবেন, তখনই যৌ’নমি’লন আপনে আপ স্যাটিস্ফায়িং হবে।

না’রী কিছুটা উৎপীড়িত হ’তে চায় যৌ’ন মি’লনে- তাই মনোবিজ্ঞান স্বীকার করে যে, পুরু’ষ কিছুটা উৎপীড়ন করতে পারে না’রীকে। কিন্তু প্রহরণ ঠিক শৃঙ্গার নয়-কারণ মি’লনের আগে এর প্রয়োজন নেই।

জল হ্যালিডে এবং নোয়া সোল নামে দুই বিজ্ঞানী এই বিশেষ ছত্রাকটি আবি’ষ্কার করেন।তাঁরা জানিয়েছেন,
এই বিশেষ ছত্রাকের গন্ধ কোনও ম’হিলার নাকে যাওয়া মাত্রই তিনি প্রচণ্ডভাবে উ’ত্তেজিত হয়ে পড়েন।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ মেডিসিনাল মাশরুম পত্রিকাতেও একথা দাবি করা হয়েছে যে এই বিশেষ ছত্রাকে একধরনের গন্ধ থাকে যা থেকেই ম’হিলাদের চটদলদি যৌ’ন উ’ত্তেজনা বৃ’দ্ধি পায়।

হঠাৎ শা’রীরিক মি’লন বন্ধ করলে মে’য়েদের যা হয়, সকল ছে’লেদের জানা উচিৎ স্বামী-বিয়োগ, বিবাহ-বি’চ্ছেদ, বা অন্য শহরে চাকরি,

এধরনের নানাবিধ কারণে মি`লন’তা হা’রিয়ে যেতে পারে না’রীর থেকে।এতে অনেক সময় ক্ষ’তিগ্র’স্থ হয় না’রী শরীর। মা’নসিক দিক থেকে সুখ ও শান্তি চলে যায়।

অনেক দেখা দেয়। তবে কিছু ক্ষেত্রে ভালোও হয়। ভালো-ম’ন্দ মিলিয়ে স’হবা’স বন্ধ হওয়ার কারণে কী’ কী’ আসে জেনে নিন

মানুষের সঙ্গে দু’র্ব্য’বহার করতেও শুরু করে দিতে পারেন সেই না’রী। স্ক’টিশ গবেষকদের পরীক্ষায় জানা যায়,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here