আজকে সকাল সাড়ে ৯টার দিকে আমার পরম শ্রদ্ধেয় পিতা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী হাফিজাহুল্লাহকে ঢাকার

আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে নিয়ে এসেছিলো। আজ ছিলো যাকাতের কথিত ৫ লক্ষ টাকা আত্নসাতের মিথ্যা বানোয়াট মামলার চার্জ গঠনের দিন।

প্রসিকিউশন ও আইনজীবীদের বক্তব্য শেষে আদালতের অনুমতিক্রমে অন্যায়ভাবে চার্জ গঠনের ব্যাপারে আল্লামা সাঈদী ২/৩ মিনিট আদালতে কথা বলেছেন।

আজ আদালতে আল্লামা সাঈদী বলেছেন ‘রাজনৈতিক প্রতিহিংসা, হয়রানী ও আমার চরিত্রহননের হীন উদ্দেশ্যেই আমাকে ‘যাকাতের টাকা আত্নসাতের’

‘সবাইকেই একদিন মৃত্যুবরণ করতে হবে। অন্যায়ভাবে যারা আমার প্রতি জুলুম করছেন তাদেরকে অবশ্যই আল্লাহর আদালতে আসামীর কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আর আল্লাহ ও তাঁর রাসুল (সা) এর ওয়াদা অনুযায়ী মিথ্যা স্বাক্ষ্যদানকারীরা হবে জাহান্নামী।’‘মাননীয় আদালত! আমার বয়স ৮২।

আমি শারিরীকভাবে অসুস্থ। আমি হার্ট, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের পেশেন্ট। আমি নির্দোষ। আমি আপনার কাছে ন্যায় বিচার প্রত্যাশা করি।

আপনি ন্যায় বিচার করুন। ন্যায় প্রতিষ্ঠা করুন। বয়স ও শারিরীক অসুস্থতা বিবেচনা করে হলেও মিথ্যা বানোয়াট ও হয়রানীমূলক এই নিকৃষ্ট মামলা থেকে আমাকে অব্যহতি দিন। আল্লাহকে ভয় করুন।’

‘লজ্জা’নয় জানতে হবেঃ নারীর স্ত’ন ঝুলে যাওয়া’র কার’ণ ও সমাধান

শারী’রিক গঠন ফিট না থাকলে মন খারাপ হতেই পারে। নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্ত’ন ঝুলে যাওয়া নিয়ে।

অল্প বয়সেই অনেক নারীর স্ত’ন ঝুলে যাওয়ার সম’স্যায় পড়তে হয়। এর অনেকগুলো কারণও আছে। তবে কারণ ও সমাধান জানা থাকলে এর থেকে মুক্তি পাওয়া সম্ভব।

স্ত’ন ঝুলে যাওয়ার কারণ: শরী’রের গঠনের তারতম্যের কারণে স্ত’ন ঝুলে যেতে পারে। শরীর মোটা থেকে চিকন বা চিকন থেকে মোটা হওয়ার কারণে স্ত’ন ঝুলে যেতে পারে।

অনেক সময় অতিরিক্ত ব্যয়ামও স্ত’ন ঝুলে যাওয়ার একটি কারণ। সন্তান জন্মদানের কারণে অর্থাৎ প্রসূতিকালীন স্ত’নের আকার বড় হয়ে যাওয়ার কারণে স্ত’ন ঝুলে যায়।

আবার স্ত’ন অতিরিক্ত বড় ও ভারী হওয়ার কারণেও ঝুলে যেতে পারে।বয়সের কারণে স্বাভাবিকভাবেই স্ত’ন ঝুলে যায়।

অপ্রতুল স্ত’ন-সার্পোটের কারণেও স্ত’ন ঝুলে যায়। ধূমপানের চামড়ার স্থিতিস্থাপকতা দু’র্বল করে দেয় যা স্ত’ন ঝুলে যেতে সাহায্য করে।

স্ত’ন যদি ঝুলে গিয়েই থাকে, তাহলে তাকে ফিট রাখার উপায়ও আছে। জেনে নিন কয়েকটি উপায়:সঠিক ব্রা ব্যবহার:

আপনি অবশ্যই এমন ব্রা পরুন যা আপনার স্ত’নকে সম্পুর্ন সাপোর্ট দেয়। লক্ষ রাখতে হবে আপনার ব্রা অবশ্যই আপনার সাথে সাবলীল ভাবে চলতে পারে-

অর্থাৎ চলার সময় আপনার ব্রা লেইস যেন কাঁধ থেকে খসে না পড়ে অথবা বন্ধনি অতিরিক্ত টাইট কিংবা অতিরিক্ত লুজ না হয়।

যখন ব্রা সাইজ নেবার জন্য মাপতে যাবেন, অবশ্যই খেয়াল রাখবেন আপনার পুরাতন ব্রা পরনে থাকতে হবে এবং সে অবস্থায় স্ত’নের ঠিক নিচে মাপ নিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here