ইফতে’খার ফা’রদিন দিহা;নের ডাকে কলা;বাগা;নের ডল;ফিন রোডের ফাঁকা বাসায় একাই গিয়ে;ছিল মা;স্টারমা;ইন্ড স্কুলের ‘ও’ লে;ভেলে;র শিক্ষার্থী আনুশকা নূর আমিনা।

এম;নকি ঘ;টনার পর আ;নুশ;কাকে একাই গাড়ি;তে করে হাস;পাতা;লে নিয়ে যা;ন দিহান। সে;সম;য় বাসা;র ভে;তরে বা হাস;পাতা;লে যাওয়া;র সময় কে;উ ছিলো না দি;হা;নের স;ঙ্গে।

এসব তথ্য পু;লিশ হেফা;জতে থাকা দু;লাল মিয়া জা;নিয়েছি;লেন।দা;রো;য়ান দু;লাল মিয়া ঘটনার পর থেকেই পলা;ত;ক ছিলেন।

গেলো রোব;বার রাতে কাজে ফি;রেন; তিনি।গতকাল সো;মবার সকা;লে মা;ম;লার সাক্ষী হি;সে;বে দু;লাল মিয়া;কে হেফা;জতে নেয় পু’লিশ।

এক ঘ;ণ্টা পর মেয়েটিকে অচে;তন অবস্থা;য় গাড়িতে করে বের হ;য়ে ;য়ে যেতে; দে;খেন দু;লাল।গেলো সাত জা;নু;য়ারি স;কালে বন্ধু দিহা;নের মোবা;ইল ফোনের কল পেয়ে বাসা থে;কে বের হ;য় আ;নুশকা।

এ;রপর বন্ধু দি;হানের কলা;বাগা;নের ডলফিন গলির বাসা;য় ধ;র্ষ;ণের শি;;কা;র হয় সে।এরপ;র অ;সু;স্থ হয়ে প;ড়;লে

আনুশ;কা;কে ধা;নম;ন্ডির আ;নো;য়া;র খান ম;র্ডা;ন মে;ডিকে;ল কলে;জ হা;স;পাতালে নি;য়ে যায়। সেখানে দিহা;নে;র আরও তিন বন্ধু আ;সে।

হাস;পা;তালে নেও;য়ার পর ক;র্ত;;ব্য;রত চিকি;ৎ;সক আ;নু;শকা;কে মৃ;;ত; ঘো;;ষণা ক;রে। চিকিৎসকরা জানান অ’তিরিক্ত র;;ক্ত;;ক্ষ;র;ণে আনু;শ;কার মৃ;;ত্যু হয়।

এ ঘ;টনায় আনু;শ;কার বাবা বা;;দী হয়ে মা;;ম;লা করে;ন। ঘট;নার দিন ;রাতে;ই গ্রে;;প্তা;র করা হয় দি;হান;কে। সে ১৬৪ ধারা;য় জ;বা;নব;ন্দি দি;;য়েছেন।

‘লজ্জা’নয় জানতে হবেঃ নারীর স্ত’ন ঝুলে যাওয়া’র কার’ণ ও সমাধান

শারী’রিক গঠন ফিট না থাকলে মন খারাপ হতেই পারে। নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্ত’ন ঝুলে যাওয়া নিয়ে।

অল্প বয়সেই অনেক নারীর স্ত’ন ঝুলে যাওয়ার সম’স্যায় পড়তে হয়। এর অনেকগুলো কারণও আছে। তবে কারণ ও সমাধান জানা থাকলে এর থেকে মুক্তি পাওয়া সম্ভব।

স্ত’ন ঝুলে যাওয়ার কারণ: শরী’রের গঠনের তারতম্যের কারণে স্ত’ন ঝুলে যেতে পারে। শরীর মোটা থেকে চিকন বা চিকন থেকে মোটা হওয়ার কারণে স্ত’ন ঝুলে যেতে পারে।

অনেক সময় অতিরিক্ত ব্যয়ামও স্ত’ন ঝুলে যাওয়ার একটি কারণ। সন্তান জন্মদানের কারণে অর্থাৎ প্রসূতিকালীন স্ত’নের আকার বড় হয়ে যাওয়ার কারণে স্ত’ন ঝুলে যায়।

আবার স্ত’ন অতিরিক্ত বড় ও ভারী হওয়ার কারণেও ঝুলে যেতে পারে।বয়সের কারণে স্বাভাবিকভাবেই স্ত’ন ঝুলে যায়।

অপ্রতুল স্ত’ন-সার্পোটের কারণেও স্ত’ন ঝুলে যায়। ধূমপানের চামড়ার স্থিতিস্থাপকতা দু’র্বল করে দেয় যা স্ত’ন ঝুলে যেতে সাহায্য করে।

স্ত’ন যদি ঝুলে গিয়েই থাকে, তাহলে তাকে ফিট রাখার উপায়ও আছে। জেনে নিন কয়েকটি উপায়:সঠিক ব্রা ব্যবহার:

আপনি অবশ্যই এমন ব্রা পরুন যা আপনার স্ত’নকে সম্পুর্ন সাপোর্ট দেয়। লক্ষ রাখতে হবে আপনার ব্রা অবশ্যই আপনার সাথে সাবলীল ভাবে চলতে পারে-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here