চু’রির অ’পবাদ দিয়ে পটুয়াখালীর দশমিনায় মোসা. সকিনা বিবি (৭০) নামে এক বৃ’দ্ধ মাকে পি’টিয়েছে আ’হত করেছেন একমাত্র ছেলে।

দাদিকে মা’রার প্র’তিবাদে ওই ছেলেকে পি’টিয়ে হাসপাতালে ভর্তি করেছেন তার স’ন্তানরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজে’লার সদর ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আ’হত ওই সকিনা বিবি দশমিনা হাসপাতালে ব্য’থার য’ন্ত্রণায় কাতরাচ্ছেন। পারিবারিক সূত্রে জানা যায়, উপজে’লার সদর ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর গ্রামের

সকিনা বিবির স্বামী কাসেম মুসুল্লি ১০ বছর আগে মা’রা যান।মা’রা যাওয়ার পর সকিনা বিবি তার একমাত্র ছেলে

মো. সায়েমের স্ত্রী কন্যার সঙ্গে ঠাই হয়েছে বৃ’দ্ধ মা সকিনা বিবির। সায়েম তার বাবার সঙ্গে একই ঘরে থাকলেও তাদের সাংসারিক কার্যক্রম আলাদা।

সকিনা বিবির অ’ভিযোগ, হাবিবুর দ্বিতীয় বিয়ে করার পর থেকে তাকে বিভিন্ন সময় নি’র্যাতন করত তাকে। ঘটনার দিন সকালে হাবিবুর ও

তার দ্বিতীয় স্ত্রী জায়েদা বেগম সকিনা বিবিকে ভাত চু’রির অ’পবাদে পি’টিয়ে আ’হত করেন। পরে দাদিকে মা’রধর করার প্র’তিবাদে হাবিবুরের প্রথম পক্ষের স’ন্তান

মো. সায়েম, শামিম ও শাহিন তাকে উত্তমমধ্যম দিয়ে দশমিনা হাসপাতালে ভর্তি করেন। কা’ন্না বিজ’ড়িত কণ্ঠে সকিনা বিবি জানান,

এর আগেও হাবিবুর একাধিক বার তাকে মা’রধর করেছিল। অনেক ক’ষ্টে তিনি স’ন্তানকে বড় করেছিলেন। অথচ সেই স’ন্তান তাকে পি’টিয়ে হাসপাতালে ভর্তি করেছে বলে তিনি কেঁদে দেন।

এ ঘটনায় হাবিবুর ও তার দ্বিতীয় স্ত্রী জায়েদা বেগমও দশমিনা হাসপাতালে ভর্তি। দশমিনা থানার পরিদর্শক (ত’দন্ত) আ. সালাম মোল্লা বলেন, অ’ভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

‘লজ্জা’নয় জানতে হবেঃ নারীর স্ত’ন ঝুলে যাওয়া’র কার’ণ ও সমাধান

শারী’রিক গঠন ফিট না থাকলে মন খারাপ হতেই পারে। নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্ত’ন ঝুলে যাওয়া নিয়ে।

অল্প বয়সেই অনেক নারীর স্ত’ন ঝুলে যাওয়ার সম’স্যায় পড়তে হয়। এর অনেকগুলো কারণও আছে। তবে কারণ ও সমাধান জানা থাকলে এর থেকে মুক্তি পাওয়া সম্ভব।

স্ত’ন ঝুলে যাওয়ার কারণ: শরী’রের গঠনের তারতম্যের কারণে স্ত’ন ঝুলে যেতে পারে। শরীর মোটা থেকে চিকন বা চিকন থেকে মোটা হওয়ার কারণে স্ত’ন ঝুলে যেতে পারে।

অনেক সময় অতিরিক্ত ব্যয়ামও স্ত’ন ঝুলে যাওয়ার একটি কারণ। সন্তান জন্মদানের কারণে অর্থাৎ প্রসূতিকালীন স্ত’নের আকার বড় হয়ে যাওয়ার কারণে স্ত’ন ঝুলে যায়।

আবার স্ত’ন অতিরিক্ত বড় ও ভারী হওয়ার কারণেও ঝুলে যেতে পারে।বয়সের কারণে স্বাভাবিকভাবেই স্ত’ন ঝুলে যায়।

অপ্রতুল স্ত’ন-সার্পোটের কারণেও স্ত’ন ঝুলে যায়। ধূমপানের চামড়ার স্থিতিস্থাপকতা দু’র্বল করে দেয় যা স্ত’ন ঝুলে যেতে সাহায্য করে।

স্ত’ন যদি ঝুলে গিয়েই থাকে, তাহলে তাকে ফিট রাখার উপায়ও আছে। জেনে নিন কয়েকটি উপায়:সঠিক ব্রা ব্যবহার:

আপনি অবশ্যই এমন ব্রা পরুন যা আপনার স্ত’নকে সম্পুর্ন সাপোর্ট দেয়। লক্ষ রাখতে হবে আপনার ব্রা অবশ্যই আপনার সাথে সাবলীল ভাবে চলতে পারে-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here