রংপুর- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনের ফলাফল শেখ হাসিনার বাসায় আগেই ঠিক করা থাকে,

যা নির্বাচনের দিন প্রচার করেন। বর্তমানে যে নির্বাচনগুলো হচ্ছে সেগুলো আইওয়াশের নির্বাচন। নির্বাচনের নামে তামাশা করা হচ্ছে।

আজ রোববার (১৭ জানুয়ারি) দুপুরে রংপুরের বদরগঞ্জের নাগের হাট এলাকায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিরাজগঞ্জ পৌর নির্বাচনে বিএনপির নির্বাচিত কাউন্সিলর হত্যার শিকার হয়েছেন উল্লেখ করে রিজভী বলেন,

সেদিকে সরকারের কোন আন্তরিকতা নেই, তিনি জনগণের ভোট নয় জোর করেই ক্ষমতায় থাকতে চান। আর এ জন্য তিনি নির্বাচন কমিশন, র‌্যাব পুলিশ, বিচার বিভাগকে সাজিয়ে নিয়েছেন।

শীতবস্ত্র বিতরণ পূর্বে বদরগঞ্জে বিএনপির সহ-সভাপতি ও কুতুবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি উত্তম কুমার সাহার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন-

রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, সহ-সভাপতি কাজী খয়রাত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু,

সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, রংপুর মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, বদরগঞ্জ উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন শাহান,

বদরগঞ্জ পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির মানিক, সাধারণ সম্পাদক কমল লোহানী। পরে সহস্রাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

‘লজ্জা’নয় জানতে হবেঃ নারীর স্ত’ন ঝুলে যাওয়া’র কার’ণ ও সমাধান

শারী’রিক গঠন ফিট না থাকলে মন খারাপ হতেই পারে। নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্ত’ন ঝুলে যাওয়া নিয়ে।

অল্প বয়সেই অনেক নারীর স্ত’ন ঝুলে যাওয়ার সম’স্যায় পড়তে হয়। এর অনেকগুলো কারণও আছে। তবে কারণ ও সমাধান জানা থাকলে এর থেকে মুক্তি পাওয়া সম্ভব।

স্ত’ন ঝুলে যাওয়ার কারণ: শরী’রের গঠনের তারতম্যের কারণে স্ত’ন ঝুলে যেতে পারে। শরীর মোটা থেকে চিকন বা চিকন থেকে মোটা হওয়ার কারণে স্ত’ন ঝুলে যেতে পারে।

অনেক সময় অতিরিক্ত ব্যয়ামও স্ত’ন ঝুলে যাওয়ার একটি কারণ। সন্তান জন্মদানের কারণে অর্থাৎ প্রসূতিকালীন স্ত’নের আকার বড় হয়ে যাওয়ার কারণে স্ত’ন ঝুলে যায়।

আবার স্ত’ন অতিরিক্ত বড় ও ভারী হওয়ার কারণেও ঝুলে যেতে পারে।বয়সের কারণে স্বাভাবিকভাবেই স্ত’ন ঝুলে যায়।

অপ্রতুল স্ত’ন-সার্পোটের কারণেও স্ত’ন ঝুলে যায়। ধূমপানের চামড়ার স্থিতিস্থাপকতা দু’র্বল করে দেয় যা স্ত’ন ঝুলে যেতে সাহায্য করে।

স্ত’ন যদি ঝুলে গিয়েই থাকে, তাহলে তাকে ফিট রাখার উপায়ও আছে। জেনে নিন কয়েকটি উপায়:সঠিক ব্রা ব্যবহার:

আপনি অবশ্যই এমন ব্রা পরুন যা আপনার স্ত’নকে সম্পুর্ন সাপোর্ট দেয়। লক্ষ রাখতে হবে আপনার ব্রা অবশ্যই আপনার সাথে সাবলীল ভাবে চলতে পারে-

অর্থাৎ চলার সময় আপনার ব্রা লেইস যেন কাঁধ থেকে খসে না পড়ে অথবা বন্ধনি অতিরিক্ত টাইট কিংবা অতিরিক্ত লুজ না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here