আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বা’ইক বা গাড়ি কিনতে ভা’লোবাসেন। যদিও বাইক চালানো অনেকের পছন্দের একটি জি’নিস বা শখের একটি জিনিস হয়ে থাকে ।

কিন্তু কিছু কিছু ক্ষে’ত্রে দেখা যায় যে এই বাইক চালানো থেকে দূরে রাখা হয় নারী স’মাজকে বা মে’য়েদেরকে কিন্তু তারাও যে বাইক চা’লাতে পারে বা গাড়ি চা’লাতে পারে,

এবং তা’দের ইচ্ছে থাকে গাড়ি নিয়ে বিভিন্ন জা’য়গায় ঘো’রাঘুরি করতে সেটিই ভিডিওর মাধ্যমে স্পষ্ট হয়েছে । গাড়ি চা’লানো বা বাইক চালানো খুব একটা স’হজ ব্যাপার নয় ।

কারণ সব দিকে চোখ কান খোলা রেখে স’ঠিকভাবে সঠিক যন্ত্র প্র’য়োগ করা মোটেও সহজ ব্যাপার নয় ।তাই হ’য়তো এই কঠিন ব্য’বস্থা থেকে দূরে রাখতে চায় নারী সমাজকে ।

যদিও প্রথম দিকে তার স্বামী তাতে রাজি হয়নি ।কিন্তু পরবর্তী সময় দেখা যায় যে নিজের হাতে তার স্ত্রীকে বাইক চালানো শেখায় এবং বাইকে যাব’তীয় কাজকর্ম শেখাচ্ছেন ওই পাকিস্তানি পুরুষ বা মহিলার স্বামী ।

মাত্র ১ কোয়া রসুনেই যেভাবে ধরে রাখবে আপনার যৌ’বন।

এক কোয়া রসুন হা’রানো যৌ-ব-নকে কীভাবে ফিরিয়ে দেবে তা জানিয়ে দিয়েছে ভারতীয় এক গণমাধ্যম। আসুন জেনে নিই সে সম্প’র্কে…শুধু খাবার নয়,

প্রাচীনকাল থেকেই রসুন ও’ষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।বিশ্বের প্রায় সবখানেই বিভিন্ন অসু’খ থেকে নিরাময়ে রসুনকে ব্যবহার করা হয়।কিন্তু জানেন কি,

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার পাশাপাশি বয়স ধরে রাখার জন্যও রসুনের কোনো বিকল্প নেই।অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখা যায়।

দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকি মুখেও মাঝে মাঝে এই দাগ দেখা যায় অনেকের। এই স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভার।

এক কোয়া রসুন এবং অর্ধেক টমেটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই মিশ্রনটি মুখে লাগিয়ে ১০ মিনিট জল দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ।

ট্যান উঠে গিয়ে দেখবেন চকচক করছে আপনার ত্বক।স’ন্তান জ’ন্মের পর অনেক না’রীর পেটে দাগ হয়ে যায়।

শাড়ি পড়লে সেই দাগ মোটেও দেখতে ভালো লাগে না। এই স’মস্যার জেরে শাড়ি পরার সময় অনেক ভাবনাচিন্তা করতে হয়।

জানেন কী, এই স’মস্যা থেকেও মুক্তি দিতে পারে এক কোয়া রসুন। অলিভ অয়েলের স’ঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করলেই মিলবে ফল।

ব্রণের স’মস্যায় ভোগেন অধিকাংশ না’রী। এই স’মস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নানা রকম পদ্ধতি অবলম্বন করেন তারা।

কিন্তু খুব অল্প সময়ে ব্রণ থেকে মুক্তি পাওয়ার জন্য রসুনের কোনো বিকল্প নেই। এক কোয়া রসুনের রস ব্রণের উপর লাগিয়ে পাঁচ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন।

কয়েকদিন পরে ফলাফল দেখলে চমকে যাবেন আপনি।এ তো গেল ত্বকের স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের ব্যবহার।

কিন্তু জানেন, শুধু ত্বকের স’মস্যাই নয়, হা’রানো যৌ-ব-নকে ফিরিয়ে দিতে পারে এক কোয়া রসুন। মধু এবং

লেবুর রসের স’ঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে এক কোয়া করে রসুন খান। দেখবেন, বয়সের কোঠা ৪০ পেরোলও, আপনাকে দেখলে মনে হবে বছর কুড়ির তন্বী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here