চমক নিয়ে শুরু হচ্ছে দীর্ঘ ধারাবাহিক ‘মধুপুর’,, গল্প ও উপস্থাপন ভঙ্গিতে চমক নিয়ে বৈশাখী টিভিতে শুরু হচ্ছে এসএম শাহীনের পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক নাটক ‘মধুপুর’।

১৯ জানুয়ারি থেকে সপ্তাহের প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় প্রচার হবে নাটকটি। এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন-

ফজলুর রহমান বাবু, অরুণা বিশ্বাস, ফারুক আহমেদ, নাদিয়া, মীর সাব্বির, এসএম মহসিন, নাজিরা মৌ, তানভির মাসুদ, তারিক স্বপন, আইরিন আজাদ, শেলী আহসান, জামিল, নাদিয়া মিম প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে- মধুপুর চিরচেনা বাংলার এক গ্রাম। তবে এক অভিশাপের কারণে অন্য গ্রাম থেকে মধুপুর একটু আলাদা।

সবাই জানেন মধুপুর একটি অভিশপ্ত গ্রাম, এ গ্রামে ছেলে বা মেয়ের বিয়ে দিলে বিপদ হবে। গ্রামে আছেন একজন পেশাদার ঘটক।

যাকে সবাই মনির ঘটক নামেই চেনেন।এ চরিত্রটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। তিনি হাজার চেষ্টা করেও গত বিশ বছরে গ্রামের কারও বিয়ে দিতে পারেননি।

যার কিনা নিজেরই দুইজন মাতৃহারা বিবাহযোগ্যা কন্যা আছে।ওদের নাম নূরজাহান ও দিলজান। কন্যাদায়গ্রস্ত পিতা হয়ে তিনি পরের ছেলে-মেয়ের বিয়ের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন;

ফলে দূরের এক গ্রাম থেকে তিনি ‘জলপরী’ নামক এক কন্যার ছবি এনেছেন।যাকে বিয়ে করার জন্য গ্রামে রীতিমতো তোলপাড় শুরু হয়ে যায়।

এভাবেই নাটকে আবির্ভাব ঘটে বিভিন্ন চরিত্রের। গ্রামে শুরু হয় দ্বন্দ্ব-সংঘাত আর উত্তেজনা। এভাবেই আরও কিছু ঘটনায় এগিয়ে যায় নাটকটির কাহিনী।

মাত্র ১ কোয়া রসুনেই যেভাবে ধরে রাখবে আপনার যৌ’বন।

এক কোয়া রসুন হা’রানো যৌ-ব-নকে কীভাবে ফিরিয়ে দেবে তা জানিয়ে দিয়েছে ভারতীয় এক গণমাধ্যম। আসুন জেনে নিই সে সম্প’র্কে…শুধু খাবার নয়,

প্রাচীনকাল থেকেই রসুন ও’ষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।বিশ্বের প্রায় সবখানেই বিভিন্ন অসু’খ থেকে নিরাময়ে রসুনকে ব্যবহার করা হয়।কিন্তু জানেন কি,

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার পাশাপাশি বয়স ধরে রাখার জন্যও রসুনের কোনো বিকল্প নেই।অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখা যায়।

দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকি মুখেও মাঝে মাঝে এই দাগ দেখা যায় অনেকের। এই স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভার।

এক কোয়া রসুন এবং অর্ধেক টমেটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই মিশ্রনটি মুখে লাগিয়ে ১০ মিনিট জল দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ।

ট্যান উঠে গিয়ে দেখবেন চকচক করছে আপনার ত্বক।স’ন্তান জ’ন্মের পর অনেক না’রীর পেটে দাগ হয়ে যায়।

শাড়ি পড়লে সেই দাগ মোটেও দেখতে ভালো লাগে না। এই স’মস্যার জেরে শাড়ি পরার সময় অনেক ভাবনাচিন্তা করতে হয়।

জানেন কী, এই স’মস্যা থেকেও মুক্তি দিতে পারে এক কোয়া রসুন। অলিভ অয়েলের স’ঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করলেই মিলবে ফল।

ব্রণের স’মস্যায় ভোগেন অধিকাংশ না’রী। এই স’মস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য নানা রকম পদ্ধতি অবলম্বন করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here