জাল টাকা উ’দ্ধার, অ’স্ত্র ও মা’দকের পৃথক তিন মা’মলায় গ্রে’ফতার নরসিংদীর জে’লা যুব ম’হিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক পাপিয়ার ১৫ দিনের রি’মান্ড মঞ্জুর

করেছেন আ’দালত। তার স্বা’মী মফিজুর রহমানেরও ১৫ দিনের রি’মান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান ও মোহাম্ম’দ জসীম এ রি’মান্ড মঞ্জুর করেন।

এর মধ্যে বিমানবন্দর থানার জাল টাকা উ’দ্ধারের মা’মলায় ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান পাঁচ দিন,

শেরেবাংলা নগর থানার অ’স্ত্র ও মা’দক আইনে দা’য়ের করা মা’মলায় ঢাকা মহানগর হাকিম মোহাম্ম’দ জসীম পাঁচ দিন করে মোট ১০ দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

প্রাথমিক জি’জ্ঞাসাবাদে পাপিয়া ও তার স্বা’মী অনেক অ’পরাধের কথা স্বীকার করেছেন। কারো মাধ্যমে কোনো কাজ হাসিল করতে চাইলে

সুন্দরী যুবতীদের মাধ্যমে ওই ব্যক্তিকে পাপিয়া কৌশলে তার ডেরায় নিয়ে আসতেন।পরে গো’পন ক্যামেরায় ধারণ করা ভিডিও ক্লিপসের ভ’য় দেখিয়ে টার্গেট পূরণ করতেন তিনি।

মানসম্মানের ভ’য়ে ওই ব্যক্তিরাও পাপিয়ার নির্দেশের বাইরে যাওয়ার সাহস দেখাতেন না। এরই মধ্যে পাপিয়া-সুমন দম্পতি তাদের ব্যবসার নেটওয়ার্ক বিস্তৃত করেছেন দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও।

পি’স্তল নিয়ে বানানো তার একটি টিকটক ভিডিওর পাশাপাশি আরো দুটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।প্রথম ভিডিওতে দেখা যায়, এক যুবক বসে আছেন।

একটি পি’স্তল তাক করা সেই যুবকের দিকে। হঠাৎ গু’লির শব্দ। এরপরই দেখা মেলে পাপিয়ার। তার হাতে পি’স্তল। এই ভিডিওতে ‘গোলাবি আঁখে’ শিরোনামের একটি গানে পারফর্ম করতে দেখা যায় তাকে।

অন্য দুটি ভিডিওতে তাকে আরবী গান এবং ‘হৃদয়ের রঙ’ শিরোনামের একটি বাংলা গানের স’ঙ্গে সুর মেলাতে ও পারফর্ম করতে দেখা যায়।

মি’লনের সময় এই ভুলগুলো করলে আপনার কখনোই সন্তান হবে না

প্রত্যেক বিবা’হিত না’রী স’ন্তানের মুখ দেখতে চায়। কারও গ’র্ভে স’ন্তান আসে না আবার কারও গ’র্ভে স’ন্তান এলেও তা ন’ষ্ট হয়ে যায়।

বার বার এভাবে স’ন্তান ন’ষ্ট হলে মায়ের মনে হতাশা নেমে আসে। গ’র্ভাবস্থার প্রথম তিন থেকে চার মাসের মধ্যেই বেশিরভাগ স’ন্তান ন’ষ্ট হয়।

কেন ন’ষ্ট ৬০ থেকে ৭০ ভাগ ক্ষেত্রে জেনেটিক বা জ’ন্মগত ত্রুটির কারণে গ’র্ভে স’ন্তান ন’ষ্ট হয়ে থাকে।

অন্যান্য কারণের মধ্যে জরায়ুর গঠনগত ত্রুটি, একাধিকবার এমআর-ডিএন্ডসি করার কারণে জরায়ুমুখের সিথিলতা, জরায়ুতে টিউমার, গ’র্ভাবস্থায় ইনফেকশন,

গ’র্ভফুলের ত্রুটি, ডায়াবেটিস, থায়রয়েড স’মস্যা, উচ্চ র’ক্তচা’প, দীর্ঘমেয়াদি অসু’খ, ধূমপান, ম’দপান,

নি’ষিদ্ধ ও’ষুধ, অত্যধিক কফি পান, হরমোনের তারতম্য, ভে’জাল খাদ্য ও প্রসাধ’নী, পরিবেশ দূষণ, স্বা’মী-স্ত্রীর ডিএনএ ত্রুটি ইত্যাদি।

স্বা’মী-স্ত্রীর একই র’ক্তের গ্রুপ কখনোই বাচ্চা ন’ষ্ট হওয়ার কারণ, বন্ধ্যত্ব বা গ’র্ভাবস্থায় জটিলতার জন্য দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here