প্রেম বা ভালোবাসার স’স্পর্কের ক্ষেত্রে পুরু’ষদের কাছে না’রীরা খুবই গু’রুত্ব পূর্ণ। কিছু বি’ষয়ে না’রীও ঠিক ততটাই ই’চ্ছা রাখেন, যতটা একজন পুরু’ষ রাখেন।

কিন্তু হ্যাঁ, এমন কিছু বি’ষয় আছে যা না’রীদের কাছে অনেক বেশি গু’রুত্ব পূর্ণ। নিজেদের একান্ত স’স্পর্কে পছন্দের মানুষের কাছ থেকে এই বি’ষয়গুলোও আশা করেন প্রতিটি না’রী।

১. বিশেষ মু’হূর্তের “ভালোবাসি”: একান্ত মু’হূর্তে মৌখিক ভালোবাসার প্র’কাশ না’রীর কাছে গু’রুত্ব পূর্ণ। সেই বিশেষ মু’হূর্তের একটি “ভালোবাসি” স’স্পর্ককে মজবুত করে তোলে ভীষণ।

২. অনেকক্ষণ জড়িয়ে ধ’রা: প’রস্পরকে জড়িয়ে শুয়ে থাকা সব না’রীই প্রচ’ণ্ড পছন্দ করেন। এটা তাঁদের কাছে ভালোবাসার প্র’কাশ। যদিও অধিকাংশ পুরু’ষ এই কাজটি করেন না।

এই ব্যাপারগুলো প্রিয় পুরু’ষের প্রতি না’রীর আ’গ্রহ ও ভালোবাসা বাড়িয়ে তোলে বহুগুণে।৫. নিজেদের কিছু বিশেষ ব্যাপার: প্রত্যেক দম্পতির স’স্পর্কেই বিশেষ কিছু ব্যাপার থাকে,

যে ব্যাপারগুলো একান্ত তাঁদের নিজে’র। মজার খু’নসুটি, মজার কোন ই’ঙ্গিত ইত্যাদি ব্যাপারগুলো না’রীদের কাছে খুবই গু’রুত্ব পূর্ণ।

৬. হাত ধ’রে থাকা: প্রিয় পুরু’ষের হাতে হাত রেখে সময় কা’টানো না’রীদের কাছে অনেক বেশি প্রিয় ও আকাঙ্ক্ষার।

৭. মিষ্টি উপহার: একান্ত মু’হূর্তে না’রীরা উপহার পেতে খুব ভালোবাসেন। একটি ফুল, হয়তো একটি নূপুর,

চকলেট ইত্যাদি ছোট্ট জিনিস মাঝে মাঝেই উপহার দিন স’ঙ্গিনীকে। আর দেখু’ন, তিনি কি ভীষণ খুশি হয়ে উঠছেন।

৮. বুকে টেনে নেয়া: পছন্দের না’রীকে কারণে-অকারণে বুকে টেনে নিন। এই ব্যাপারটি মেয়েরা ভীষণ ভালোবাসেন, নিজেকে নি’রাপদ বোধ করেন।

মি’লনের সময় এই ভুলগুলো করলে আপনার কখনোই সন্তান হবে না

প্রত্যেক বিবা’হিত না’রী স’ন্তানের মুখ দেখতে চায়। কারও গ’র্ভে স’ন্তান আসে না আবার কারও গ’র্ভে স’ন্তান এলেও তা ন’ষ্ট হয়ে যায়।

বার বার এভাবে স’ন্তান ন’ষ্ট হলে মায়ের মনে হতাশা নেমে আসে। গ’র্ভাবস্থার প্রথম তিন থেকে চার মাসের মধ্যেই বেশিরভাগ স’ন্তান ন’ষ্ট হয়।

কেন ন’ষ্ট ৬০ থেকে ৭০ ভাগ ক্ষেত্রে জেনেটিক বা জ’ন্মগত ত্রুটির কারণে গ’র্ভে স’ন্তান ন’ষ্ট হয়ে থাকে।

অন্যান্য কারণের মধ্যে জরায়ুর গঠনগত ত্রুটি, একাধিকবার এমআর-ডিএন্ডসি করার কারণে জরায়ুমুখের সিথিলতা, জরায়ুতে টিউমার, গ’র্ভাবস্থায় ইনফেকশন,

গ’র্ভফুলের ত্রুটি, ডায়াবেটিস, থায়রয়েড স’মস্যা, উচ্চ র’ক্তচা’প, দীর্ঘমেয়াদি অসু’খ, ধূমপান, ম’দপান,

নি’ষিদ্ধ ও’ষুধ, অত্যধিক কফি পান, হরমোনের তারতম্য, ভে’জাল খাদ্য ও প্রসাধ’নী, পরিবেশ দূষণ, স্বা’মী-স্ত্রীর ডিএনএ ত্রুটি ইত্যাদি।

স্বা’মী-স্ত্রীর একই র’ক্তের গ্রুপ কখনোই বাচ্চা ন’ষ্ট হওয়ার কারণ, বন্ধ্যত্ব বা গ’র্ভাবস্থায় জটিলতার জন্য দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here