আমার ব’য়স ২২ বছর। আমি গত তিন মাস আগে আমার প্রে’মিকাকে বিয়ে করেছি, প্রতি ১ মাস পর আমরা রাতে গো’পনে দেখা করি এবং সারা রাত আমরা এক সাথে থাকি।

কিন্তু প্রথম রাতেই আমি খুবই বিব্রতকর আর হতাশাজনক পরিস্থিতিতে পড়ি। সে রাতে স’হবাসের চেষ্টাকালে আমার লি’ঙ্গের কিছুতেই খারা হয়নি। সুতারাং আমাদের স’হবাস করা হয়নি।

আমি এই সমস্যা থেকে মুক্তি চাই যেভাবেই হোক! আপনার কাছে সাহায্যের জন্য এসেছি, আশা করি আমাকে আপনি সাহায্য করবেন। -ধ’ন্যবাদ

উত্তরঃ প্রশ্ন করার জন্য ধ’ন্যবাদ। প্রথমেই বলব আপনি অযথা ভ’য় পাচ্ছেন। বন্ধু, বড় বড় কাজে এমন ছোট ছোট সমস্যা হয়েই থাকে!

স’হবাসের করার জন্য আপনার কোন শা’রীরিক সমস্যা নেই। আপনার সমস্যা মূ’লত মা’নসিক।আপনার বয়সে লি’ঙ্গ-উ’ত্তেজনা জনিত সমস্যার প্রধান কারণ মা’নসিক চা’প ও দুশ্চিন্তা।

আপনার সমস্যার সমাধানের চাবিকাঠি আপনার নিজের কাছেই রয়েছে। প্রথমত, তিনদিন স্ত্রীর সাথে স’হবাসের চেষ্টা করওে

স’হবাস করতে পারেন নাই বলে চিন্তিত বা হতাশাগ্রস্ত হবার কোন প্রয়োজন নেই। বিশ্বাস করুন, এটা কোন অস্বাভাবিক ব্যাপার নয় যা কেবল আপনার সাথেই ঘটছে।

সিগারেট খাওয়া বন্ধ করে আপনি ঠিক কাজ করেছেন, তবে সীমিত মাত্রায় পর্ন দেখা বন্ধ করার কোন প্রয়োজন নেই।

পর্ন দেখা বন্ধ করে সাধু-সন্তের জীবনযাপন শুরু করলে তো কামতৃষ্ণা / স’হবাসের ই’চ্ছা এমনিতেই শুকিয়ে যাবে!

আপনার স্ত্রীর সাথে যখন রাত কা’টাবেন তখন দুজনে মিলে একসাথে পর্ন দেখবেন, তাতে সহজে স’হবাসের উ’ত্তেজনা লাভ হবে।

শুধু কেগেল ব্যায়ামই নয়, নি’য়মিত জগিং কর এবং সম্ভব হলে কোন জিমে যোগ দিয়ে ব্যায়াম শুরু কর। গবে’ষণায় দেখা গেছে শা’রীরিক কসরৎ করলে শ’রীরে টেষ্টোস্টেরন হরমোন ক্ষরিত হয়, যা কামশ’ক্তি বাড়ায়।

গো’পনে বিয়ে করা ও স্ত্রীর সাথে গো’পনে স’হবাস করা নিয়ে মনে অ’পরাধবোধ সৃষ্টি হয়ে থাকলে সেটা দূর করার চেষ্টা কর। স’হবাসের সময় অবশ্যই ক’নডম ব্যবহার করবে।

নাহলে প্রেগন্যান্ট হয়ে যাবার দুশ্চিন্তা যৌ’ন আ’নন্দের পথে বা’ধা সৃষ্টি করতে পারে। তবে বিভিন্ন ব্র্যান্ডের লং-লাস্টিং (বা এক্সট্রা-টাইম) ক’নডম এই মুহূর্তে ব্যবহার না করাই ভাল

শেষ করার আগে পুণরায় বলছি যে হতাশা ও দুশ্চিন্তা পরিত্যাগ করে একটু ধৈ’র্য ধরুন, সবকিছু নিজে থেকেই ঠিক হয়ে যাবে।

আর যদি তা না হয় তবে কোন ভাল সে’ক্স থেরাপিস্ট বা সে’ক্সোলজিস্ট দেখান। হাতুড়ের কাছে ভু’ল করেও যাবেন না। আর ভু’লেও ওইসব “হার্বাল মেডিসিন” একদম নয়। শুভেচ্ছা রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here