ছাত্রলীগ কখনোই টেন্ডারবাজি চাঁদাবাজি করে না বলে মন্তব্য করেছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়।

তিনি বলেন, দিনের পর দিন ছাত্রদের দিয়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করা হয়েছে বিএনপির আমলে। গঠনতন্ত্র ছাড়া বিএনপি’র ছাত্রসংগঠন ছাত্রদল রাজনীতি করে।

করোনা মহামারির প্রেক্ষাপটে সংগঠনটির এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে ভার্চুয়াল পরিসরে।
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

যেখানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছিলেন আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।অনুষ্ঠানে নেতা-কর্মীদের নিয়ে ভার্চুয়াল মাধ্যমেই সংগঠনটির জন্মদিনের কেক কাটা হয়।

‘উন্নয়নের মহাসড়কে যারা বাধা দিতে চায় তাদের উদ্দেশ্য সফল হবে না। ৫০ লাখ নেতা-কর্মীর পরিবার ছাত্রলীগ সব সময়ই স্বাধীনতার পক্ষের সঙ্গী হয়ে থাকবে।

পাকিস্তানের প্রেতাত্মারা ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চায় উল্লেখ করে ছাত্রলীগ নেতারা বলেন,

‘তাদের এই আশা কোনোদিন পূরণ হবে না। সাম্প্রদায়িক রাজনীতি যারা ছড়াতে চায়, তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।’

অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘দেশের একটি অপশক্তির কাছে সবচেয়ে বড় বাধা বাংলাদেশ ছাত্রলীগ।

করোনায় যখন সবাই ঘরবন্দি তখন কিন্তু একমাত্র ছাত্রলীগই মাঠে ছিল।’তিনি জানান, ‌বাংলাদেশ ছাত্রলীগ যেভাবে অতীতে জাতির জন্য কাজ করেছে,

সেভাবে আগামীতেও এগিয়ে যাবে। কারণ, ‘বিনাস্বার্থে রাজনীতি করা ছাত্রলীগের নেতা-কর্মীদের নেত্রীর ভালোবাসা ছাড়া আর পাওয়ার কিছু নেই।’
কোন জিনিসের গন্ধ পেলে না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় ১০০ গুন

যে জিনিসের গন্ধ পেলে না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় ১০০ গুন- সু’খদায়ক বা স্যাটিস্ফায়িং একটি যৌ’ন মি’লনের প্রথম শর্ত হচ্ছে আপনার পার্টনারের প্রতি শ্রদ্ধাশীল হওয়া।

আপনি যে আ’নন্দ পাচ্ছেন সেও ততটুকূ আ’নন্দ পাচ্ছেন কী না তা যখন আপনি নিশ্চিত করতে উৎসাহিত হবেন, তখনই যৌ’নমি’লন আপনে আপ স্যাটিস্ফায়িং হবে।

না’রী কিছুটা উৎপীড়িত হ’তে চায় যৌ’ন মি’লনে- তাই মনোবিজ্ঞান স্বীকার করে যে, পুরু’ষ কিছুটা উৎপীড়ন করতে পারে না’রীকে। কিন্তু প্রহরণ ঠিক শৃঙ্গার নয়-কারণ মি’লনের আগে এর প্রয়োজন নেই।

জল হ্যালিডে এবং নোয়া সোল নামে দুই বিজ্ঞানী এই বিশেষ ছত্রাকটি আবি’ষ্কার করেন।তাঁরা জানিয়েছেন,
এই বিশেষ ছত্রাকের গন্ধ কোনও ম’হিলার নাকে যাওয়া মাত্রই তিনি প্রচণ্ডভাবে উ’ত্তেজিত হয়ে পড়েন।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ মেডিসিনাল মাশরুম পত্রিকাতেও একথা দাবি করা হয়েছে যে এই বিশেষ ছত্রাকে একধরনের গন্ধ থাকে যা থেকেই ম’হিলাদের চটদলদি যৌ’ন উ’ত্তেজনা বৃ’দ্ধি পায়।

হঠাৎ শা’রীরিক মি’লন বন্ধ করলে মে’য়েদের যা হয়, সকল ছে’লেদের জানা উচিৎ স্বামী-বিয়োগ, বিবাহ-বি’চ্ছেদ, বা অন্য শহরে চাকরি,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here