মাওলানা গিয়াস উদ্দীন তাহেরী ওয়াজ-মাহফিল ও বিভিন্ন সম্মেলনে ইসলামের অপব্যাখ্যা দিয়েছেন বলে দাবি করেছেন বাগেরহাটের ইসলামী আলোচক ও মর্জিনা সালাম ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ মহিউদ্দিন বিল্লাহ।

শনিবার (৬ মার্চ) দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এই দাবি করেন তিনি।

লিখিত বক্তব্যে মহিউদ্দিন বিল্লাহ বলেন, সম্প্রতি ওয়াজ মাহফিল ও জারি গানের নামে আল্লাহ এবং রসূলের (সা.) বি’রুদ্ধে কটূক্তিসহ সরাসরি কুফুরি বক্তব্য প্রদানের মাধ্যমে জাতিকে ঈমানহারা করার চ’ক্রান্ত করছে গিয়াস উদ্দীন তাহেরী।

পাশাপাশি স’ন্ত্রাস ও জ’ঙ্গিবাদকে উস্কে দিচ্ছেন। তিনি দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাওলানা শেখ মহিউদ্দিন বিল্লাহ, হাফেজ মো. রবিউল ইসলাম ও মো. সাইদ খান।

মোবাইলে পর্নসাইট বন্ধ করুন এক মিনিটে (ভিডিও)

এই যুগে প্রায় প্রতিটি ঘরে বাচ্চাদের হাতে মোবাইল ঘুরে বেড়ায়। গেম, কার্টুন, ইউটিউব ইত্যাদি অজুহাতে মোবাইল এখন অপ্রা’প্তব’য়স্কদের হাতে জায়গা করে নিয়েছে।

এদিক সেদিক ক্লিক করতেই অজান্তে নানান অ্যাডাল্ট সাইট ওপেন হয়ে যাচ্ছে। যা খুবই বিব্রতকর এবং বাচ্চাদের মা’নসিক বিকাশের জন্য খুবই ভ’য়ংকর।

এই বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে ছোট্ট একটি সেটিংস করে নিতে পারেন। এই সেটিংস করা থাকলে আপনার মোবাইল দিয়ে কখনোই আজেবাজে সাইট চালু হবে না।

অটোমেটিক অ্যাডাল্ট সাইট ব্লক হয়ে যাবে। সার্চ করলেও বাজে সাইট খুঁজে পাবেন না। আপনার ঘরের মোবাইলগুলোতে সেটিংসটি করে রাখু’ন। কিছুটা হলেও নিশ্চিন্তে থাকা যাবে। নিজে করুন, অন্যকে জানিয়ে দিন। আগামী প্রজ’ন্ম সুস্থ মস্তিষ্কে বড় হয়ে উঠুক।

সেটিংস বিস্তারিত:
আসুন জেনে নেই, কীভাবে ফোনের সেটিংস থেকে সকল প্রকার পর্নসাইট একবারে বন্ধ করে দেবেন। এটি করলে গুগলে সার্চ করে কোনো পর্নসাইট খুঁজে পাওয়া যাবে না।

শুরুতে আপনাকে ফোনের সেটিংসের wireless connections অপশনে যেতে হবে। সেখানে যাওয়ার পর, Private DNS অপশনটিতে যেতে হবে। তবে বলে রাখা ভালো যে, কিছু কিছু ফোনে Private DNS অপশনটি অন্য জায়গায়ও থাকতে পারে।

পর্নসাইট বন্ধ করার জন্য এই Private DNS অপশনটিই প্রয়োজন। তাই, আপনার ফোনের সেটিংস থেকে Private DNS অপশনটি খুঁজে বের করুন।

এরপর, Private DNS অপশনটিতে ক্লিক করার পর তিনটি অপশন পাবেন। এর মধ্যে একটি অপশনে ক্লিক করলে এডিট করা যায়। যেটিতে এডিট করা যায়, সেটিতে adult-filter-dns.cleanbrowsing.org লিখে সেভ করে দিন।

এতটুকু করলেই সমস্ত পর্নসাইট আপনার ফোন থেকে বন্ধ হয়ে যাবে। কোনো রকম পর্নসাইট আর আপনার ফোন থেকে খুঁজে পাওয়া যাবে না।

নিচে একটি ফোনে করে দেখানো হয়েছে। এই ফোনটিতে এডিট অপশনটি Designated Private DNS নামে দেওয়া ছিল। কিছু কিছু ফোনে এটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here