ঢালিউড কতটা বদলেছে, সেটি ধারণা করা যায় এমন শিরোনাম দেখে। দেশের প্র’ভাবশালী চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ একটি ছোট্ট চরিত্রে অভিনয় ক’রেছেন সময়ের স’মালোচিত হিরো আলমের সিনেমায়!

কাজী হায়াতের সর্বশেষ ছবি ছিল শাকিব খানকে নিয়ে ‘বীর’ (২০২০)। এটি ছিল নির্মাতা হিসেবে তার ক্যারিয়ারের ৫০ নম্বর ছবি।

ঢালিউডের সবচেয়ে অন্যতম সফল নির্মাতাও তিনি। এর আগে পরিচালনার পাশাপাশি টুকটাক অভিনয় করলেও সেটি যে হিরো আলম পর্যন্ত নামবে, তা অনুমান ক’রতে পারেননি দর্শক ও চলচ্চিত্র সংশ্লি’ষ্টরা।

এখানেই হিরো আলমের চ’মক শেষ নয়। মু’ক্তি প্রতীক্ষিত ‘টোকাই’ ছবির মাধ্যমে বহুদিন পর পর্দায় ফি’রছেন কাটপিস আমলের অন্যতম ‘অশ্লী’ল’ নায়ক মেহেদী।

। চম’ক আরও আছে। আমা’র এই ছবির মাধ্যমে হিরো মেহেদী ভাই অভিনয়ে ফি’রছেন। আমা’র গাওয়া একটি গানে ঠোঁ’ট মেলাতেও দেখা যাবে তাকে।’

মেহেদী ১৯৯৩ সালে প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘জ’ন্ম থেকে জ্বলছি’ ছবি দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। এরপর ‘পা’গল মন’ সিনেমা’র মাধ্যমে নায়ক হিসেবে প্রথম অভিষেক হয় তার।

ভালো ছবি দিয়ে শুরু হলেও অ’শ্লী’লতার দায়ে সমা’লোচিত হন। মুনমুন, ময়ূরী, ঝুমকার স’ঙ্গে বেশ কিছু বিত’র্কিত ছবি ক’রেছেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে তার ‘বু’লেট বাবু’ চলচ্চিত্র মু’ক্তি পায়।

এদিকে হিরো আলমের দ্বিতীয় ছবি ‘টোকাই’ নিয়েও স’মালোচনা শুরু হয়েছে। বিশেষ করে এতে কাজী হায়াতের মতো ব্য’ক্তিত্বের অভিনয় নিয়েও প্রশ্ন তুলেছেন অনেক দর্শক-সমা’লোচক।

বর্ষীয়ান এই নির্মাতা ও শিল্পীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘হিরো আলম তো কোনও জ’ন্তু-জা’নো’য়ার নয় যে তার ছবিতে অভিনয় করা যাবে না। অন্য আট-দশটা ছবির মতোই আমি বি’ষয়টি দেখি।

আমা’র কাছে প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি কাজটি করেছি। এতে আমাকে নায়িকার বাবার চরিত্রে দেখা যাবে।’

হিরো আলম জা’নান, ‘টোকাই’ ছবিটির শু’টিং শেষ হলো ৬ মা’র্চ। আগামী রোজার ঈদে ছবিটি দর্শকদের উপহার দিতে চান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here