দুজ’নে বেশ ভা’লো ব’ন্ধু। একে অ’ন্যের সিনে’মায় অ’তিথি হয়ে দর্শকে’র আগ্র’হ বা’ড়ান। পারি’বারিক অনুষ্ঠা’নেও একে অপ’র’কে নি’ম’ন্ত্রণ করে’ন, ছুটেও যান। কাজ দে’খে প্রশং’সায় ভা’সান।

অ’নেকটা সময় দা কু’ম’ড়ার সম্প’র্ক ছিল ব’লিউ’ডের জ’নপ্রি’য় করণ-অর্জু’ন জুটি খ্যাত শাহ’রুখ খান ও সাল’মান খানে’র মধ্যে।

আ’নন্দ’বাজার (২৩ নভেম্বর) এক ফ’টো ‘ফি’চারে প্রকা’শ করে’ছে এ দুই তারকা’র বৈরী সম্প’র্কের অ’জা’না কিছু কথা।

যেখানে দা’বি করা হয়েছে, এক পার্টি’তে রে’গে গি’য়ে শাহ’রু’খের কলা’র চে’পে ধ’রে’ছিলেন সা’লমান। দু’জ’নের ম’ধ্যে হা’তাহা’তিও শুরু হয় প্র’কা’শ্যেই।

শাহরুখ এবং সালমান ক্যারিয়ার শুরু করে’ছি’লেন প্রা’য় একই স’ঙ্গে। প্রথম থে’কেই তাদের ম’ধ্যে সুস’ম্পর্ক ব’জায় ছিল।

কিন্তু তা’দের সম্প’র্কের সুর প্রথমবার কাটে ঐ’শ্বরি’য়া রাইকে ঘিরে। সাল’মা’নের স’ঙ্গে ঐশ্ব’রি’য়ার প্রে’ম যখন তু’ঙ্গে, তখনও শাহরু’খের স’ঙ্গে অ্যা’শ এবং সল্লু দু’জ’নেরই স’ম্পর্ক ভা’লো ছিল।

‘চলতে চলতে’ সিনেমায় ঐশ্ব’র্যকেই ‘প্রথম সু’যোগ দেন শাহরু’খ। কিন্তু শেষ অবধি সালমানে’র আ’প’ত্তিতে’ সেই ছ’বিতে কাজ ক’রতে পারে’ননি ঐশ্বর্য।

সা’লমান-ঐশ্বরি’য়ার ব্রেক আ’পের সময় ঐশ্ব’রিয়ার পাশে ছি’লেন শাহরুখ। এরপর সালমা’নের স’ঙ্গে তার স’ম্পর্কে ফা’টল ধ’রে। দু’জনে ঝা’মেলায়’ও জড়ি’য়ে পড়েন।

২০০৪ সালে ফার’হা খানে’র বিয়ে’র অনু’ষ্ঠানে বিবা’দে জড়া’ন তারা। তবে সেটি মি’টিয়ে নেন দুই তার’কাই। এরপর ২০০৮ সালে ক্যাট’রিনার জ’ন্ম’দি’নে তারা হাতা’হাতি’তে লি’প্ত হন। ‘নমস্তে ল’ন্ডন’, ‘সিং ইজ কিং’, ‘ওয়েলকাম’ ‘পার্টনার’সহ ক্যাটরি’নার বেশকি’ছু ছবি পর পর হিট হয় বক্স অ’ফিসে।

ক্যাট’রিনার সে বছরের জ’ন্ম’দিন ‘স্মরণী’য় করে রাখতে ১৬ জুলাই বান্দ্রার এক রে’স্তো’রাঁয় জমকা’লো পার্টি’র আ’য়োজন করেন সালমা’ন।

তার আ’মন্ত্র’ণে হা’জির ছিলেন টিনসে’ল টা’উনের বহু তারকা। পার্টি’তে শাহরু’খের পৌঁছ’তে কিছুটা দেরি হয়। প্রত্যক্ষ’দর্শীরা পরে জা’নান, তত’ক্ষণে সালমা’ন নে’শা’য় বুঁ’দ। ইন্ডা’স্ট্রির অ’ন্দর’মহলে’ কান ‘পাতলে শোনা’ যায়, পা’র্টিতে ঢু’কেই স্ব’ভাব’সিদ্ধ ভ’ঙ্গিতে র’সিক’তা ক’রতে থাকে’ন শাহরু’খ। কিন্তু সে সময় তার রসি’কতা মো’টেও ভা’লোভা’বে নে’ননি সালমা’ন।

পা’র্টিতে শাহ’রুখকে একটি ছবির পরিক’ল্পনাও জা’নান সালমান। তিনি’ই সেই ছবি তৈরি কর’বেন’ বলে ভেবেছিলেন। তিনি সেখা’নে শাহরুখকে অতিথি শিল্পীর ভূমি’কায় কা’জে’র জন্য অনু’রো’ধ করেন। কিন্তু শাহরুখ সেই প্রস্তা’ব শো’না’মাত্র ফিরি’য়ে দেন।

তার এই প্র’ত্যাখ্যা’ন ভালো ‘লাগেনি সালমানের। বা’গবি’তণ্ডার মধ্যেই শাহরু’খ নাকি নাম না করে পরো’ক্ষে ঐশ্ব’রিয়ার প্রস’ঙ্গ তো’লেন। প্রা’ক্ত’নকে নিয়ে স’রাস’রি ইঙ্গি’তে নিজে’কে আর সাম’লে রাখতে পারে’ননি সালমান।

অ’ভিযোগ, পার্টি’তে সবার সা’মনেই তিনি শাহ’রুখে’র ক’লার চে’পে ধ’রেন। স্থান-কাল-পাত্র ভু’লে দুই তা’রকার মধ্যে নাকি হা’তাহা’তিও শুরু হয়ে যায়।

সে সময় গৌরী খান, ক্যাট’রিনা কইফ এবং আমি’র খান চেষ্টা করেও তাদের নিরস্ত ক’রতে পারেননি। দুই তার’র বি’বাদের খবর হু হু করে ছড়িয়ে পড়ে। মুহূ’র্তের মধ্যে বান্দ্রার ওই রে’স্তো’রাঁর সাম’নে সংবাদ মাধ্যমের ভিড় জমে যায়। ক্যা’মে’রায় ধ’রাও পড়ে গৌ’রীকে নিয়ে পার্টি ছেড়ে বেরি’য়ে যা’চ্ছেন বি’ধ্বস্ত শাহরুখ। অন্য’দিকে’ সালমা’নের পাশে ব’সে গাড়ি’তে ‘কাঁ’দছেন ক্যা’টরিনা।

ঝ’গ’ড়ার পর বলি’উড কার্যত দু’টি শিবিরে ভাগ হয়ে যায়। কা’রিনা কাপুর, সাই’ফ আলি খান, অক্ষ’য় কুমা’রের মতো তারকারা ছিলেন সাল’মানের পাশে। আবা’র করণ জো’হর, যশ চোপড়া, জাভেদ আখ’তাররা ঝুঁ’কেছিলেন শাহ’রুখের দিকে।

এরপর দী’র্ঘদিন শাহরুখ-সালমান একে অন্যকে এড়ি’য়ে যেতেন। শেষে ২০১৩ সালে তারা মু’খোমুখি হন বাবা ‘সিদ্দিকির ‘দেয়া ইফতার পার্টি’তে। পাঁচ বছর পরে একই ফ্রে’মে ধ’রা দেন বি’বদ’মান দুই তারকা। একে অন্য’কে জ’ড়িয়ে ধ’রেন।

২০১৪ সালে সালমা’নের বোন অর্পি’তার বি’য়েতে শাহরুখ-সালমা’নের ছবি ভা’ইরা’ল হয়। দু’জনের হৃ’দ্য’তাপূর্ণ শ’রী’রী ভা’ষা বুঝি’য়ে দেয় এবার তারা ঝগ’ড়া মি’টিয়ে নিতে চান। ধী’রে ধী’রে তাদের স’ম্পর্ক সহ’জ হয়ে ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here